চট্টগ্রামসারাবাংলা

বান্দরবানে আবারও পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা

জনপদ ডেস্কঃ বান্দরবানের ৩ উপজেলায় আবারও পর্যটক ভ্রমণের ওপর অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। আজ বুধবার (১৪ মার্চ) জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে বান্দরবান পার্বত্য জেলার রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থানীয় ও বিদেশি পর্যটক ভ্রমণ নিষিদ্ধ করা হলো। এছাড়া বান্দরবান জেলার অন্যান্য উপজেলায় পর্যটকরা ভ্রমণ করতে পারবেন। তবে রোয়াংছড়ি ও থানচি উপজেলায় নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করা হলেও রুমা উপজেলায় এর আগ থেকে পর্যটক ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা চলে আসছিল।

গত ১০ ফেব্রুয়ারি রোয়াংছড়ি ও থানচি উপজেলার ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে প্রশাসন। বুধবার সে নিষেধাজ্ঞা আবার জারি করে।

উল্লেখ্য, পাহাড়ে আইন শৃঙ্খলা বাহিনীর জঙ্গি বিরোধী অভিযানের কারণে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে গত ১৮ অক্টোবর থেকে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় অনির্দিষ্টকালের জন্য পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করে স্থানীয় প্রশাসন। এরপর ধারাবাহিকভাবে থানচি ও আলীকদম উপজেলাও নিষেধাজ্ঞা দেয় প্রশাসন। পরবর্তীতে দফায় দফায় উপজেলা ভিত্তিক নিষেধাজ্ঞা প্রত্যাহার ও পুনরায় নিষেধাজ্ঞা আরোপ করে আসছে প্রশাসন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button