টপ স্টোরিজরাজশাহীসারাবাংলা

চঞ্চল চোধুরীর ‘হাওয়া’ দিয়ে শুরু হচ্ছে ‘রাজতিলক’ সিনেমা হলের যাত্রা

জাহিদ হাসান সাব্বির: দীর্ঘ ১ যুগ বন্ধ থাকার পর চালু হচ্ছে রাজতিলক সিনেমা হল। রাজশাহী নগরীর কাটাখালি বাজারে অবস্থিত হলটি উদ্বোধনের মধ্য দিয়ে নগরীর বিনোদন প্রেমী মানুষের বহুদিনের আক্ষেপ পূরণ হতে যাচ্ছে।

আগামী ১৭মার্চ আনুষ্ঠানিক যাত্রা শুরু করতে যাচ্ছে হলটি। বিভাগীয় এই শহরে সিনেমা হল না থাকায়, বিনোদন প্রেমী মানুষ ও নেটিজনদের মধ্যে দেখা মিলছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। এভাবেই বলছিলেন স্থানীয় তরুন শিশির, ‘হাওয়া’ সিনেমাটি উত্তরবঙ্গের কোথাও চলে নাই। এক যুগ পর রাজশাহীতে আবার সিনেমা হল চালু হচ্ছে। এটা নিয়ে আমরা আবেগঘন অবস্থাতে আছি। আমরা ১৭ তারিখ প্রথম শো’এ হাওয়া দেখব তাই অনেক খুশি।

সিনেমাহলটি চালু হওয়া নিয়ে আশায় বুক বাধছেন স্থানীয় ক্ষুদ্র ব্যাবসায়ীরা। হলটি চালু হলে বিনোদন প্রেমী মানুষদের পদচারণায় মুখরিত থাকবে আশপাশের এলাকা, ফলে হলটির পাশের দোকান গুলোর ব্যাবসাও বাড়বে বলছেন এক দোকানি, হলে দর্শক আসলে হলের পাশের ছোট খাবারের দোকান গুলো ভাল চলবে। শহরে তো সিনেমা হল নাই। এই হল বহুদিন পর চালু হলো। এই কারেণে লোকজনের মাঝে ব্যাপক উৎসাহ ও ফূর্তি হচ্ছে। হল টা চালু হক। আমরা আশা করি দর্শক হবে এবং তরুণদের ব্যাপক সাড়া মিলবে।

২০১২ সালে ব্যবসায় লোকসান দেখিয়ে হঠাৎ বন্ধ হয়ে পড়ে সিনেমা হলটি। তৎকালীন সময় চাঁপাইনবাবগঞ্জের একজন ব্যাবসায়ী রুম্মান হলটি কিনে নেন। কিন্তু তিনিও হলটি চালু করতে পারেননি। দীর্ঘ এক যুগ পর হলটি চালু করার উদ্দোগ নেন প্রডাকশন ম্যানেজার সাজ্জাদ হোসেন সাগর। তিনি হলটি চালুর উদ্যোগ নিয়ে নতুন করে রঙ ও বসার চেয়ার স্থাপন করেছেন। ইতিমধ্যে হলটির সংস্কারের কাজ শেষ হয়েছে।

এ বিষয়ে প্রডাকশন ম্যানেজার সাজ্জাদ হোসেন সাগর বলেন, আমি একজন সিনেমার প্রডাকশন ম্যানেজার। আমি আগেও সিনেমাহল চালিয়েছি, সেখানে আমি অনেক টাকা লস করেছি এবং লস করেই ব্যাবসা শিখেছি। তারপর আমি খুঁজে বের করেছি যে কোন জেলাতে করা যায়? তারপর খুঁজতে গিয়ে রাজশাহী জেলা কে পেলাম, তারপর আমি রাজশাহী সিটিতে দুই মাস ঘুরেছি। দেখলাম কোথাও কোনো সিনেমা হল বানানো নাই, নতুন করে বানানোর মতো অর্থ আমার নাই! আমাকে একটা সিনেমা হল পেতে হবে। যা বাস্তবায়ন করা যায়! সে ক্ষেত্রে কাটাখালি সিনেমা হল টি পায়! পাওয়ার পর আমি মালিকের সাথে যোগাযোগ করি! মালিক আমাকে আশা দেয় এবং আমি সিনেমা হল টি ৬ মাসের জন্য ভাড়া নিয়েছি। আমি আশা করি রাজশাহীর দর্শকদের জন্য এই সিনেমা হলের মাধ্যমে ভালো কিছু উপহার দিতে পারব।

১৭ মার্চ উদ্বোধনী অনুষ্ঠানে মেসবাউর রহমান সুমন পরিচালিত ও চঞ্চল চোধুরী অভিনীত দেশীয় চলচিত্রের ব্যাবসা সফল সিনেমা হাওয়া সম্প্রচার করা হবে। সিনেমাটি এই প্রথম রাজশাহীতে সম্প্রচার হতে যাচ্ছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button