স্বাস্থ্য ও চিকিৎসা

আট বিভাগেই বার্ন ইউনিট হবে: স্বাস্থ্যমন্ত্রী

জনপদ ডেস্কঃ সারা দেশে অগ্নি দুর্ঘটনা বেড়ে গেছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের আটটি বিভাগেই বার্ন ইউনিট প্রতিষ্ঠা করা হবে।
রোববার (১২ মার্চ) দুপুরে রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে হেলথ বুলেটিন ২০২০ এর প্রকাশনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

দেশের আট বিভাগেই সব ধরনের হাসপাতাল ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করার বিষয়টি উল্লেখ করে জাহিদ মালেক বলেন, আমাদের ভবিষ্যৎ পরিকল্পনা হলো পুরো স্বাস্থ্যখাতকে ডিজিটালাইজড করা ও লোকবল বাড়ানো। স্বাস্থ্যখাতকে আমরা বিকেন্দ্রীকরণ করতে চাই।

স্বাস্থ্যসেবায় আমাদের এখন অসংক্রামক ব্যাধিতে জোর দেয়া প্রয়োজন উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, অসংক্রামক ব্যাধির স্বাস্থ্যসেবায় সুবিধা কম আছে, সেটি বাড়াতে হবে।

করোনা মহামারির সময়ের কথা স্মরণ করে মন্ত্রী বলেন, কোভিডের শুরুর দিকে অনেক সমালোচনা ছিল। কিছু লোকের কাজই সমালোচনা করা, তারা কোনো কাজ করে না। বিরোধীরা ও সমালোচনাকারীরা ঘরে বসেছিল, তারা কখনো মানুষের পাশে দাঁড়ায়নি।

করোনার ভ্যাকসিন প্রসঙ্গে তিনি বলেন, ভ্যাকসিন নিতেও তারা নিরুৎসাহিত করেছে, বলেছে গঙ্গার পানি। আবার তারাই সবার আগে ভ্যাকসিন নিয়েছে। আমরা সমালোচনাকারীদের কথায় কান না দিয়ে সাধ্যের সবটুকু দিয়ে কোভিড নিয়ন্ত্রণ করেছি। স্বাস্থ্যকর্মীরা কাজ করেছে জীবনের ঝুঁকি নিয়ে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button