সারাবাংলা

যুবলীগের সম্মেলনে যাওয়ার পথে ২৭ রোহিঙ্গা আটক

জনপদ ডেস্কঃ কক্সবাজারের উখিয়ায় যুবলীগের সম্মেলনে যোগ দিতে যাওয়ার পথে ২৭ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

রোববার (১২ মার্চ) দুপুরের দিকে উখিয়া সদরের ফরেস্ট রোড থেকে স্থানীয়রা তাদের আটক করে পুলিশের হাতে তুলে দেন।

আটকরা সবাই উখিয়ার কুতুপালং নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, আটক রোহিঙ্গাদের ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে। তবে তারা কোথায় যাওয়ার জন্য বেরিয়েছিলেন, তা স্পষ্ট নয়।

রোহিঙ্গারা স্থানীয়দের হাতে আটক হওয়ার পর একটি ভিডিও জাগো নিউজের হাতে এসেছে। সেখানে আটক রোহিঙ্গাদের বলতে শোনা যায়, উপজেলা যুবলীগের সম্মেলনে যোগ দিতে টাকার বিনিময়ে এক প্রার্থীর লোক তাদের এনেছেন। তবে কোন প্রার্থীর পক্ষে তারা এসেছেন তারা তার নাম জানাতে পারেননি। গাড়িতে থাকা অবস্থায় তারা খোলাসা করে এসব কথা বলেন।

আটক রোহিঙ্গাদের একজন মোহাম্মদ হাশিম (২২) বলেন, ‘টাকা দেওয়ার কথা বলে আমাদের এখানে নিয়ে আসা হয়েছে। আমরা জানতাম না কেন আমাদের আনা হলো। পরে শুনেছি এক বড় ভাইয়ের মিছিলে যেতে তারা আমাদের এনেছেন।’

ওসি শেখ মোহাম্মদ আলী জানান, স্থানীয়দের তথ্যের ভিত্তিতে ক্যাম্প থেকে বেরিয়ে পড়া রোহিঙ্গাদের বহন করা একটি গাড়ি পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। তাদের কুতুপালং ক্যাম্প ইনচার্জ কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে উখিয়া যুবলীগের সাধারণ সম্পাদক ইমাম হোসেন জাগো নিউজকে বলেন, ‘পদ পাওয়ার জন্য অনেকেই এখানে এসেছেন। তবে কোনো প্রার্থী রোহিঙ্গাদের ভাড়া করে এনেছেন কি না তা আমার নলেজে নেই।’

প্রায় ৯ বছর পর উখিয়া উপজেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন।

সম্মেলনের কাউন্সিলে সভাপতি পদে পাঁচ ও সাধারণ সম্পাদক পদে ১২ জন নেতা প্রতিদ্বন্দ্বিতা করতে নিজেদের প্রার্থী ঘোষণা করেছেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button