রাজনীতি

রমজানে দেশে খাদ্যসংকট হবে না : বাণিজ্যমন্ত্রী

জনপদ ডেস্ক: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, রজমান উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক কোটি পরিবার অর্থাৎ ৫ কোটি মানুষকে সাশ্রয়ী দামে তেল, চিনি, ডাল, খেজুর, ছোলা, বুট দিচ্ছেন। এছাড়া রমজান মাসের জন্য আমাদের যে খাদ্যসামগ্রী দরকার তা পুরোপুরি আমাদের হাতে আছে।

শুক্রবার (১০ মার্চ) বিকেলে চাঁদপুর শহরের বাবুরহাট পুলিশ লাইনস অডিটরিয়ামে সেবা প্রকল্প উদ্বোধনের আগে দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, রমজান মাস আসার আগেই সবাই একসঙ্গে কেনার জন্য যেন হুমড়ি খেয়ে না পড়ি। কারণ পণ্য সরবারের একটি পর্যায়ক্রম থাকে। কেউ যদি মনে করে একসঙ্গে সারা মাসের জন্য ক্রয় করে জমা রাখবে, তাহলে একটি চাপ পড়ে যায়। আমাদের পর্যাপ্ত মজুদ আছে, দাম বাড়ার কোনো কারণ নেই। শুধু একসঙ্গে ক্রয় করার বিষয়টি পরিহার করতে হবে।

বাজার মনিটরিং সম্পর্কে মন্ত্রী বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আছে। তারা লোকজন নিয়ে বাজার মনিটরিং করছেন এবং করবেন। তাদের কাজে সহযোগিতার জন্য কমিশনার, জেলা প্রশাসকদের অনুমতি দেওয়া আছে এবং র‌্যাব-পুলিশও সহযোগিতা করবে। কেউ খাদ্যদ্রব্য অবৈধভাবে দাম বাড়ানোর চেষ্টা এবং মজুদ করার চেষ্টা করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া বাণিজ্যমন্ত্রী চাঁদপুর পুলিশ লাইনস অডিটরিয়ামে আয়োজিত রোটারি ক্লাব অব উত্তরার অনুষ্ঠানে বলেন, রোটারি ক্লাবের সদস্যদের আদর্শ হচ্ছে মানুষের কল্যাণে কাজ করা। তারা সবসময় মানুষের জন্য কাজ করে যাচ্ছেন।

এ সময় মন্ত্রী কয়েকজন হতদরিদ্র নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ এবং পুলিশ লাইনসে গাছের চারা রোপণ করেন।

অনুষ্ঠানে চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ, রোটারি ক্লাব অব উত্তরার সভাপতি সামছুল করিম রুকু ও প্রেসিডেন্ট ইলেক্ট খন্দকার আবিদ হোসেন, পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) চাঁদপুরের সভানেত্রী ডা. আপসান শর্মী, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button