চট্টগ্রামজাতীয়

অর্ধশতাধিক নারীর নামে আইডি খুলে ব্ল্যাকমেইল, যুবক গ্রেপ্তার

জনপদ ডেস্ক: অর্ধশতাধিক নারীর নামে ফেসবুক আইডি খুলে ব্ল্যাকমেইল করার অভিযোগে আল মাসুম (৩০) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে চট্টগ্রামে মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিট।

বৃহস্পতিবার (৯ মার্চ) ভোরে নগরের ইপিজেড থানার দক্ষিণ হালিশহর নিউমুরিং তক্তারপুল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি ওই এলাকার বাছুর আলী সওদাগর বাড়ির আবু শুক্কুরের ছেলে।

পুলিশ জানিয়েছে, সম্প্রতি চট্টগ্রাম নগরের বিভিন্ন থানায় ভুক্তভোগী নারীরা অভিযোগ করেন- তাদের ছবি এবং তথ্য ব্যবহার করে অজ্ঞাত কেউ ফেসবুক আইডি খুলেছে। আবার এসব আইডি ব্যবহার করে বিভিন্ন লোকজনকে অশালীন মেসেজ পাঠাচ্ছেন। একই বিষয়ে পুলিশ সদর দপ্তরের সাইবার সাপোর্ট ফর উইমেন পেজে অভিযোগ করেন ভুক্তভোগীরা। এরপর বিষয়টি নিয়ে তদন্তে নামে সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট। এরপর আধুনিক তথ্যপ্রযুক্তি বিশ্লেষণ করে আল মাসুম নামে এক যুবককে শনাক্ত করা হয়।

একপর্যায়ে আজ (বৃহস্পতিবার) ভোরে তাকে গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে তিনটি মোবাইল জব্দ করা হয়। এসব মোবাইল যাচাই-বাছাই করে বিভিন্ন নারীর নামে ফেসবুক আইডি খোলার বিষয়ে নিশ্চিত হয় পুলিশ।

সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আসিফ মহিউদ্দিন বলেন, অভিযুক্ত মাসুম অন্তত অর্ধশতাধিক নারীর নামে ফেসবুক আইডি খুলে আপত্তিকর ক্যাপশন দিয়ে পোস্ট দিতেন। একইসঙ্গে ভুক্তভোগীর নামে খোলা আইডি থেকে ফ্রেন্ডলিস্টের অন্যান্য সদস্যদের মেসেঞ্জারে অশালীন মেসেজ দিতেন। তার বিরুদ্ধে ইপিজেড থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button