জাতীয়

সেপ্টেম্বরের মধ্যে ৫ সিটিতে নির্বাচন : ইসি আলমগীর

জনপদ ডেস্ক: আগামী সেপ্টেম্বরের মধ্যে দেশের পাঁচটি সিটি করপোরেশন নির্বাচন সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) আলমগীর। তিনি জানান- গাজীপুর, রাজশাহী, সিলেট, বরিশাল ও খুলনা- এ পাঁচ সিটিতে আগামী সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন সম্পন্ন করা হবে।

রোববার রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনের নিজ দপ্তরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

ইসি আলমগীর বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের তফসিলের বিষয়ে কোনো আলোচনা হয়নি আমাদের। যেটা আলোচনা হয়েছিল গাজীপুর, রাজশাহী, খুলনা ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন নিয়ে। মেয়াদ শেষ হওয়ার ৬ মাসের মধ্যে এসব সিটি করপোরেশনের নির্বাচন করতে হয়। ইচ্ছা করলে ৬ মাসে শেষ করা যায়। মাঝামাঝি করা যায়, আগেও করা যায়। যেহেতু আমাদের জাতীয় নির্বাচন আছে এ বছরের ডিসেম্বরের শেষে অথবা জানুয়ারির প্রথম সপ্তাহে সেজন্য আমাদের চেষ্টা থাকবে এ সিটি করপোরেশনের নির্বাচন শেষের দিকে না করে প্রথম দিকে করা।

১১ মার্চ থেকে ১০ সেপ্টেম্বর গাজীপুরে ভোটের সময়ের কথা জানিয়ে ইসির এ কমিশনার বলেন, যেকোনো সময়ে নির্বাচন হতে পারে। যেহেতু জাতীয় নির্বাচনের প্রস্তুতি নিতে হবে, সেজন্য নির্বাচনগুলো আগে করার চেষ্টা করব। মার্চের পরে যেকোনো সময় নির্বাচন হতে পারে।

গাজীপুর ছাড়া অন্য ৪ সিটির নির্বাচন এক দিনে হবে কিনা? এ বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে আলমগীর বলেন, একদিনে হবে না। মোট ছয়টা সিটি আছে। তার মধ্যে ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচন অনেক দেরি। ওটাকে আমরা এর মধ্যে আনছি না। বাকি পাঁচটার ক্ষেত্রে হয়ত দুই দিনে হতে পারে। তিনদিনেও হতে পারে। জুন মাসের মধ্যে দুটি সিটি ভোট করার ইচ্ছা আছে। তবে এখন পর্যন্ত দিন তারিখ ঠিক হয়নি। চূড়ান্ত কিছু হয়নি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button