খেলাধুলাফুটবল

মাঠে ফিরেই গোল করলেন রোনালদিনহো

জনপদ ডেস্ক: এক সময় ব্রাজিল জাতীয় দল, বার্সেলোনা ও পিএসজির হয়ে দুর্দান্ত সব কারিকুরি দেখিয়েছিলেন রোনালদিনহো। তার পায়ে বল যাওয়ার পর যে সৌন্দর্যের উত্থান ঘটে, সেটি অকপটে স্বীকার করেন সব ফুটবল ভক্তই। দুর্দান্ত এই ফরোয়ার্ডের কোনো হ্যাটারস নেই বলেও অনেকেই মনে করেন। ৪০ বছর বয়সে তিনি আবারও মাঠে ফিরেছেন। তাও আবার পাঁচ বছর পর। মাঠেই ফিরেই গোল পেয়েছেন এই ব্রাজিলিয়ান।

বার্সেলোনায় একটা সময় দুর্দান্ত পারফর্ম করে গেছেন রোনালদিনহো। অনেক বছর পর ফুটবল খেলতে আবারও তিনি ফিরলেন বার্সেলোনাতেই। তবে এবার সেই পরিচিত ক্যাম্প ন্যু’তে নয়, রোনালদিনহোর ঠিকানা কুপ্রা অ্যারেনাতে। স্পেন ভিত্তিক কিংস লিগের দল পোর্কিনহোস এফসির সঙ্গে বার্সা তারকা চুক্তি সেরেছেন।

এই ম্যাচে রোনালদিনহো মূলত গোল পেয়েছেন টাইব্রেকারে। তবে তার শট সময় ঘটে মজার এক ঘটনা। বলের একদম কাছে তাকে দাঁড়িয়ে থাকতে দেখে রেফারি জিজ্ঞেস করেন, ‘আপনিই কি শট মারবেন?’ জবাবটা রোনালদিনহোও দিলেন মজাচ্ছলে। তিনি বলেন, ‘আমি দৌড়ে পেনাল্টি মারতে পারব না। আমার বদলে অন্য কেউ দৌড়ে দিক।’

প্রদর্শনী ম্যাচ হলেও এই ম্যাচে কড়া নজরদারিতে রেখেছিল প্রতিপক্ষ দল। তাকে সারাক্ষণ মার্কিংয়ের দায়িত্বে ছিলেন এস্প্যানিয়লের প্রাক্তন ডিফেন্ডার আলবার্তো লোপো। তবে রোনালদিনহোকে আটকানো না গেলেও ম্যাচে কোনো স্কোর হয়নি। তাতে কি! দারুণ ফুটবল কসরত দেখিয়ে বারবারই প্রতিপক্ষের ডিফেন্সকে নাজেহাল করেছেন তিনি।

নির্ধারিত সময়ের খেলা শেষে হয় টাইব্রেকার। সেখানে ১-৩ ব্যবধানে হেরে যায় রোনালদিনহোর দল। কেবল তিনিই নন। পেশাদার ফুটবল থেকে অবসর নেওয়া অনেক ফুটবলারই খেলছেন লিগটিতে। খেলছেন ইকার ক্যাসিয়াস, সার্জিও আগুয়েরো ও জাভি হার্নান্দেজের মতো ফুটবলাররা। তবে প্রতিযোগিতার নিয়ম অনুসারে সপ্তাহে কেবল একজন প্রাক্তন খেলোয়াড়ই খেলতে পারবেন। সে অনুসারেই মাঠে দেখা যেতে পারে রোনালদিনহোকে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button