ক্রিকেটখেলাধুলা

মালানের সেঞ্চুরিতে টাইগারদের হারাল ইংল্যান্ড

জনপদ ডেস্ক: সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ডেভিড মালানের সেঞ্চুরিতে টাইগারদের হারিয়েছে ইংল্যান্ড। ২১০ রানের টার্গেটে খেলতে নেমে তিন উইকেটে জয় পায় জস বাটলারের দল।

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। ওপেনার লিটন কুমার দাস ফিরেছেন ৭ রানে। অধিনায়ক তামিম ইকবাল থিতু হওয়ার চেষ্টা করেও থেমেছেন ২৩ রানে।

তিনে নামা নাজমুল হোসেন শান্ত অবশ্য একপ্রান্ত আগলে রাখেন। দলের দুঃসময়ে শান্ত খেলেছেন ৫৮ রানের কার্যকর ইনিংস। বিপরীতে দলের অভিজ্ঞ ব্যাটার মুশফিক করেছেন ১৬ রান। সাকিব আল হাসানও ফিরেছেন মাত্র ৮ রানে।

মাহমুদউল্লাহ রিয়াদ ৪৮ বলে ৩১ রানের লড়াকু ইনিংস খেললেও দলকে খুব একটা সামনে এগিয়ে নিতে পারেননি। শেষ দিকে তাসকিনের ১৮ বলের ১৪ রানের ইনিংসে ভর করে ২ ওভার ৪ বল বাকি থাকতেই ২০৯ রানে অলআউট হয় টাইগাররা।

ইংল্যান্ডের হয়ে মঈন আলি, জফরা আর্চার, মার্ক উড, আদিল রশিদ নিয়েছেন দুইটি করে উইকেট।

জবাবে খেলতে নেমে চার রানে আউট হন জেসন রয়। তারপর ১২ রান করে প্যাভিলিয়নে ফেরেন ফিল সল্টও। তাইজুলের ভেতরের দিকে ঢোকা বলে ব্যাকফুটে গিয়ে খেলার ভুল করেন তিনি। প্যাডে লাগার পর বোল্ড হন। ৩৫ রানে নিজেদের দ্বিতীয় উইকেট হারায় ইংল্যান্ড। এরপর জেমস ভিন্সও ৬ রান এবং জস বাটলার ৯ রান করে ফেরেন।

এতে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেট হারিয়ে ১৮.১ ওভারে ৬৯ রান। তবে সবকিছু ম্লান করে দেন ডেভিড মালান। তার ১১৪ রানের অপরাজিত ইনিংস জয়ের পথ দেখায় ইংল্যান্ডকে। শেষ পর্যন্ত ৮ বল হাতে রেখেই তিন উইকেটে জয় নিশ্চিত করে ইংল্যান্ড।

বাংলাদেশের হয়ে তাইজুল ইসলাম তিন উইকেট নিয়েছেন। মেহেদি হাসান মিরাজ পেয়েছেন দুটি। একটি করে উইকেট নিয়েছেন সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button