ইতিহাস-ঐতিহ্য

‘শৈল্পিক মুহাম্মাদ সাঃ’ বইয়ের মোড়ক উন্মোচন

জনপদ ডেস্ক: অমর একুশে গ্রন্থমেলা ২০২৩-এ ‘শৈল্পিক মুহাম্মাদ সাঃ’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) ‘শ্বাশত জ্ঞানের সন্ধানে’ স্লোগানকে ধারণ করে যাত্রা করা ‘বন্ধন প্রকাশন’-এর ৩০৪ নং স্টলের সামনে এই বইয়ের মোড়ক উন্মোচন হয়।

মুহাম্মাদ সাঃ-এর শিল্পচর্চা এবং তাঁর শিল্পভাবনাকে কেন্দ্র করে রচিত বিশ্বনবী সাঃ -এর বিশেষায়িত সিরাতগ্রন্থ ‘শৈল্পিক মুহাম্মাদ সাঃ’। আর্টের প্রধান দুটি শাখা তথা ভিজুয়াল আর্ট ও পারফরম্যান্স আর্ট- উভয়টিতেই মুহাম্মদ সাঃ-এর সম্পৃক্ততা ২৩৩টি রেফারেন্সের আলোকে ফুটিয়ে তোলা হয়েছে এই গ্রন্থে। যার প্রতিটিতেই রক্ষা করা হয়েছে প্রফেশনাল রেফারেন্স ক্রাইটেরিয়া।

এতে উপস্থিত ছিলেন, ড. মো. ইব্রাহীম খলিল, ড. মো. রেজাউল করিম, মুনির হোসেন, মাওলানা খলিলুর রহমান, ড. মোশারফ হোসেন মাসুদ, ড. জুলফিকার হাসান, আজিজুল হক তারা, ইমরান মাহমুদ, লুৎফুর রহমান ভুঁইয়া প্রমূখ। অতিথিরা তাদের বক্তব্যে বইটির ব্যাপক প্রচার ও প্রসার কামনা করেছেন।

বন্ধন প্রকাশনের ব্যবস্থাপনা পরিচালক ও প্রকাশক এইচ এম বিল্লাল হোসেন অতিথিদের ধন্যবাদ জানান। অনুষ্ঠানের উপস্থাপনা করেন লেখক মাহমুদুল হাসান।

বইটির লেখক মাহমুদুল হাসান ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ ডিন’স এওয়ার্ড প্রাপ্ত এবং তিনি রাজধানীর জামিয়া রাহমানিয়া আরাবিয়ার ফারেগ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button