বিনোদন

সফল বলিউড সিনেমার শিরোপা পেল ‘পাঠান’

জনপদ ডেস্কঃ দ্য কিং ইজ ব্যাক! বিরতি পুষিয়ে দিয়েছেন ‘পাঠান’ সিনেমা দিয়ে। ‘দাঙ্গাল’, ‘সাঞ্জু’ ও ‘ওয়ার’ ছিল সবচেয়ে বেশি ব্যবসা করা বলিউডের সিনেমা। এসব পেছনে পেলে এগিয়ে গেল ‘পাঠান’। আর সফল বলিউড সিনেমার শিরোপা পেল শাহরুখ খানের কামব্যাক সিনেমা।

রোববার (৫ ফেব্রুয়ারি) সিনেমার প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মসের পক্ষ থেকে যে হিসাবে দেয়া হয়েছে সে অনুযায়ী সারা বিশ্বে ৭৮০ কোটি টাকা ব্যবসা করেছে ‘পাঠান’। ভারতে ‘পাঠান’-এর আয় ৪৮১ কোটি টাকা। আর বিদেশে ২৯৯ কোটি টাকা।

সোমবার সকালে ভারতের চলচ্চিত্র বিশেষজ্ঞ রামেশ বালা ‘পাঠান’-এর ওয়ার্ল্ডওয়াইড ব্যবসা নিয়ে টুইট করেন । তার দেয়া পরিসংখ্যান অনুযায়ী, সোমবার পর্যন্ত সারা বিশ্বে শাহরুখের সিনেমার আয় ৮৫০ কোটি টাকা। ৯০০ কোটির ক্লাবে পৌঁছে যাওয়া শুধু কিছু সময়ের অপেক্ষা। তারপরই শুরু হবে ১০০০ কোটির কাউন্টডাউন।
চলচ্চিত্র বিশেষজ্ঞরা মনে করছেন, খুব শিগগিরই এক হাজার কোটি রুপি আয় করে নেবে। সারা বিশ্বের সবচেয়ে সফল ভারতীয় সিনেমার তালিকায় এখন রয়েছে ‘দাঙ্গল’, ‘বাহুবলি: দ্য কনক্লুশন’, ‘আরআরআর’, ‘কেজিএফ: চ্যাপ্টার ২’। এবার এ তালিকায় যুক্ত হতে যাচ্ছে ‘পাঠান’।

দ্বিতীয় সপ্তাহের শেষেও ‘পাঠান’ দেখার ক্রেজ ছিল দর্শকের মধ্যে। এখনও বেশির ভাগ দেশের অধিকাংশ শহরেই হাউসফুল যাচ্ছে ‘পাঠান’-এর শো। গেল ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘পাঠান’ সিনেমাটি ।
পাঠানের জমজমাট সাফল্যের পর ‘ডাঙ্কি’ ও ‘জওয়ান’ দেখার জন্যও এখন প্রহর গুনছেন শাহরুখের অনুরাগীরা। আবারও কি ধামাকা দেখাবেন শাহরুখ? এখনই শুরু হয়ে গিয়েছে অপেক্ষা।

সূত্র: ডেডলাইন

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button