Breaking Newsআইন ও আদালতজাতীয়

সব ফ্লাইওভার থেকে দেয়াল লিখন-পোস্টার অপসারণের নির্দেশ হাইকোর্টের

জনপদ ডেস্ক: রাজধানীর সব ফ্লাইওভারের দেয়াল লিখন ও পোস্টার আগামী দুই সপ্তাহের মধ্যে অপসারণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ সোমবার ৬ ফেব্রুয়ারি বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি আহমেদ সোহেল সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

আদেশে আদালত রাজধানীর ফ্লাইওভারগুলোতে দেয়াল লিখন ও পোস্টার লাগানোয় জড়িতদের বিরুদ্ধে দেয়াল লিখন ও পোস্টার লাগানো (নিয়ন্ত্রণ) আইন অনুযায়ী ব্যাবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। এছাড়া আগামী এক সপ্তাহের মধ্যে একটি মনিটরিং টিম গঠন করতে নির্দেশ দেয়া হয়েছে। যে টিম ফ্লাইওভারগুলোতে দেয়াল লিখন ও পোস্টার লাগানো নিয়ন্ত্রণ করবে।

ফ্লাইওভারগুলোতে দেয়াল লিখন ও পোস্টার অপসারণের নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না রুলে তা জানতে চাওয়া হয়েছে। বিষয়টি নিয়ে পরবর্তী আদেশের জন্য ২৭ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন হাইকোর্ট।

আদালতে রিটের পক্ষের শুনানি করেন আইনজীবী এডভোকেট মনজিল মোরসেদ।

শুনানিতে আদালত বলেন, পোস্টার লাগিয়ে ফ্লাইওভারের পিলারগুলোর কী অবস্থা বানিয়ে ফেলছে। প্রতিদিন এগুলার নিচ দিয়ে যাওয়ার সময় দেখে কী যে কষ্ট লাগে। পোস্টার লাগিয়ে আমাদের শহরটার সৌন্দর্য ধ্বংস করে ফেলেছে। এগুলো অপসারণ করতেই হবে।

রাজধানীর ফ্লাইওভারগুলোতে দেয়াল লিখন ও পোস্টার অপসারণের নির্দেশনা চেয়ে পরিবেশবাদী ও মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষ থেকে গত বৃহস্পতিবার রিটটি করে সুপ্রিম কোর্টের আইনজীবী আইনজীবী মো: সরওয়ার আহাদ ও রিপন বাড়ই। রিটের শুনানি নিয়ে হাইকোর্ট রুলসহ আজ আদেশ দেন।

সূত্র : বাসস

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button