টপ স্টোরিজরাজনীতিরাজশাহীসারাবাংলা

মহীয়সী নারী জাহানারা জামানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত

জাহিদ হাসান সাব্বির: সোমবার (৬ ফ্রেব্রুয়ারি) মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার সহর্ধমিণী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের মা মরহুমা জাহানারা জামানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী।

দিনটি স্মরণে মরহুমা জাহানারা জামানের পরিবারের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

আজ বেলা ১২টায় নগরীর কাদিরগঞ্জের পারিবারিক কবরস্থানে মরহুমার পরিবারের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও কবর জিয়ারত করা হয়। আওয়ামী লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, মরহুমা জাহানারা জামানের পুত্র- বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খাইরুজ্জামান লিটন, মেয়র পত্নী রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিন আক্তার রেনী, মরহুমা জাহানার জামানের পৈত্রী কেন্দ্রীয় আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং জেলা আওয়ামী লীগের সদস্য ডা: আনিকা ফারিহা জামান অর্ণা, মাইসা সামিয়া জামান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপ সাইন্স এন্ড টেকনোলজি বিভাগের প্রভাষক রিজভি আহমেদ ভূঁইয়া, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, মরহুমা জাহানারা জামান ১৯৩৪ সালের ২৬ ডিসেম্বর বগুড়া জেলার দুপচাঁচিয়া থানার চামরুল গ্রামে জন্মগ্রহণ করেন। ২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি সংগ্রামী ও মহীয়সী নারী জাহানারা জামান শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button