ক্যাম্পাস

ইবিতে আন্তঃফ্লোর বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সাদ্দাম হোসেন হল ডিবেটিং সোসাইটির আয়োজনে আন্তঃফ্লোর বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুর ২ টায় সময় সাদ্দাম হোসেন হলের টিভি রুমে এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এসময় পবিত্র কোরআন থেকে পাঠ ও ব্যাচ পরিধানের মধ্য দিয়ে বিতর্ক প্রতিযোগিতার আনুষ্ঠানিকতা শুরু হয়। অনুষ্ঠানটি সাদ্দাম হোসেন হল ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক মোঃ দিদারুল ইসলাম রাসেলের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাদ্দাম হোসেন হল ডিবেটিং সোসাইটির সভাপতি মোঃ আল-আমিন মিলন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাদ্দাম হোসেন হলের আবাসিক শিক্ষাকবৃন্দ।

আন্তঃফ্লোর বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের বিষয় ছিল “সিন্ডিকেটই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির মূল কারণ”। এসব বিষয়ের সরকারি দলে সিয়াম আহসান, রাহাত আব্দুল্লাহ, মোস্তাফিজুর রহমান এবং বিরোধী দলে নাহিদুর রহমান নাহিদ, তুহিন বাবু, রাসেল মহাজন অংশগ্রহণ করে। বিতর্কে বিজয়ী দল হিসেবে ঘোষণা করা হয় সরকারি দলকে।

প্রীতি বিতর্কে বিচারকের দায়িত্ব পালন করেন সাদ্দাম হোসেন হলের আবাসিক শিক্ষক ড. সুতাপ কুমার ঘোষ এবং ইবি প্রেস ক্লাবের সভাপতি আবু হুরাইরা। স্পিকারের দায়িত্ব পালন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি মাসুম আলভি । সময় নিয়ন্ত্রয়ক হিসেবে ছিলেন আবু সোহান। অনুষ্ঠান চলাকালে অন্যান্য হলের ডিবেটিং সোসাইটির সদস্যসহ সাদ্দাম হোসেন হলের আবাসিক শিক্ষার্থীবৃন্দ উপস্থিত থেকে বিতর্ক প্রতিযোগিতা উপভোগ করেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button