ক্যাম্পাস

ইবিতে পিএইচডি সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সাংবাদিকতা, সাহিত্য, সংস্কৃতি ও মুসলিম জাগরণে সিকানদার আবু জাফর এর অবদান শীর্ষক পিএইচডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (পহেলা ফেব্রুয়ারি) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের থিওলজী ও ইসলামিক স্টাডিজ অনুষদের সেমিনার কক্ষে এ পিএইচডি সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে অধ্যাপক ড.মুহম্মদ আশরাফুল আলমের তত্ত্বাবধানে গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন জনাব মো. আখতারুজ্জামান।

অনুষ্ঠানটি আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. হাফেজ আবু নোমান মো. এরশাদ উল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মুহম্মদ আশরাফুল আলম। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মো: জাকির হুসাইন, অধ্যাপক ড. মো: শফিকুল ইসলাম । অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অধ্যাপক ড. মোঃ আকতার হোসেন। অনুষ্ঠানে মোনাজাত করেন উল্লাপাড়া কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব হাফেজ মাওলানা মো: আতিকুর রহমান।

সেমিনার অনুষ্ঠান ও বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমানের বলেন, কবি সিকান্দার আবু জাফর বাংলা সাহিত্যের একজন নক্ষত্র। তিনি ব্রিটিশ বিরোধী আন্দোলন থেকে শুরু করে স্বাধীন বাংলাদেশ পর্যন্ত সাংবাদিকতা, সাহিত্য চর্চা ও নাট্য মঞ্চস্থসহ বিভিন্নমুখী কর্মকান্ডের মাধ্যমে মুসলিম জাগরণ তৈরি করতে সক্ষম হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button