বিনোদন

হিন্দি গান গাওয়ায় আক্রমণের শিকার কৈলাশ খের

জনপদ ডেস্ক: কন্নড় ভাষায় গান গাওয়ার অনুরোধ ছিল। তারপরও হিন্দি গান চালিয়ে যাচ্ছেন গায়ক। ক্ষিপ্ত হয়ে শিল্পীর দিকে পানির বোতল ছুড়ে মারলেন দর্শক। ঘটনাটি ঘটেছে ভারতের কর্ণাটকের হাম্পি উৎসবে। মঞ্চে তখন গান পরিবেশন করছিলেন কৈলাশ খের।

রাজ্য সরকারের আমন্ত্রণেই অনুষ্ঠান করতে গিয়েছিলেন তিনি। মঞ্চের মাঝখানে দাঁড়িয়ে গান গাইছিলেন জনপ্রিয় সংগীতশিল্পী। আচমকা তাকে লক্ষ্য করে পানির বোতল ছুড়ে মারা হয়। অল্পের জন্য রক্ষা পান কৈলাশ। বোতল তার পেছনে পড়ে। তা দেখতে পেয়েই একজন নিরাপত্তারক্ষী মঞ্চে চলে আসেন। বোতল কুড়িয়ে নিয়ে মঞ্চ থেকে চলে যান তিনি। তবে তার চোখ অপরাধীকে খুঁজতে থাকে। এত কিছুর মধ্যেও গান চালিয়ে যান কৈলাশ খের। কিন্তু ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই শোরগোল পড়ে যায়।

ভারতের উত্তর প্রদেশের বাসিন্দা কৈলাশ খের। তার পরিবারের আদি বাড়ি ছিল কাশ্মীরে। লোকগানের শিল্পী ছিলেন কৈলাশ খেরের বাবা। সেই পরিবেশেই বড় হয়েছেন তিনি। তাই লোকগানই শিল্পীর ভিত। মুম্বাইয়ে এসে প্রচুর স্ট্রাগল করতে হয়েছে তাকে।

২০০০ সালে মুক্তি পাওয়া ‘আন্দাজ’ সিনেমায় প্রথম সুযোগ পান তিনি। তারপর ‘ওয়েসা ভি হোতা হ্যায় পার্ট ২’ সিনেমার ‘আল্লা কে বান্দে…’ গানটি তুমুল জনপ্রিয় হয়। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি কৈলাশ খেরকে। ‘মঙ্গল পাণ্ডে’, ‘কর্পোরেট’ থেকে ‘বাহুবলী’র মতো সিনেমায় নিজের কণ্ঠের জাদুতে শ্রোতাদের মুগ্ধ করেছেন।

পদ্মশ্রী সম্মান পাওয়া একজন সংগীতশিল্পীর প্রতি এমন ব্যবহারে ক্ষুব্ধ অনেকে। জানা গিয়েছে, এই ঘটনায় জড়িত সন্দেহে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের নাম প্রদীপ (২২) ও সুরহা (২২)। দুজনই স্থানীয় বাসিন্দা

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button