বিনোদন

সমিতি থেকে কিছু নিতে আসিনি, দিতে এসেছি : নিপুণ

জনপদ ডেস্ক: সম্প্রতি বাংলাদেশে ‘পাঠান’ মুক্তিকে কেন্দ্র করে হিন্দি সিনেমা আমদানি নিয়ে সরব হয়ে উঠেছে সিনেমাপাড়া। এ নিয়ে পক্ষ-বিপক্ষে বিভিন্ন বক্তব্য দেওয়া হচ্ছে। এরই মধ্যে হিন্দি সিনেমা আমদানির পক্ষে সম্মতি দিয়েছে চলচ্চিত্র শিল্পী সমিতি। কিন্তু, সমিতির পক্ষ থেকে শর্ত জুড়ে দেওয়া হয়েছে। সিনেমা হল থেকে লাভের ১০ শতাংশ দিতে হবে শিল্পী সমিতির ফান্ডে। এমনটা জানিয়েছেন চিত্রনায়িকা নিপুণ।

নিপুণের এমন শর্ত দেওয়াকে রীতিমত চাঁদাবাজি বলে মন্তব্য করেছেন চিত্রনায়ক জায়েদ খান। তার এমন মন্তব্যের বিপরীতেই কথা বলেছেন নিপুণ। এই নায়িকা বলেন, এই টাকা যদি আমার ব্যাংক অ্যাকাউন্টে নিতাম তাহলে সেটা চাঁদাবাজি বলতে পারতেন। টাকা থাকবে শিল্পী সমিতির ফান্ডে। আর আমি শিল্পী সমিতি থেকে কিছু নিতে আসিনি। এসেছি কিছু দিতে। ইতোমধ্যে শিল্পীরা সে প্রমাণ পাচ্ছে। আমি পিকনিক ও ইফতার মাহফিলের আয়োজন করেছি। এসব অনুষ্ঠান করা থেকে সবাই প্রমাণ পেয়েছেন, আমি এখানে কিছু নিতে আসিনি, দিতে এসেছি।

শনিবার দুপুরে হিন্দি সিনেমা আমদানির বিষয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভা শেষে তিনি এ কথা বলেন। নিপুণ আরও বলেন, বাংলাদেশে হিন্দি সিনেমা মুক্তি পেলে আমাদের শিল্পীরা ক্ষতির সম্মুখীন হবেন কি না, আমাদের হলগুলো চাঙা হবে কি না- এসব নিয়েই আলোচনা হয়েছে। বাংলাদেশের সব হল মালিক ও প্রদর্শক সমিতি হিন্দি সিনেমা আমদানি করতে চাচ্ছেন। আমরা শিল্পী সমিতির পক্ষ থেকে কিছু শর্ত দিয়ে একটা লিখিত বক্তব্য উপস্থাপন করব, যা এখনই প্রকাশ করতে চাচ্ছি না।

তিনি বলেন, শিল্পী সমিতির পক্ষ থেকে হিন্দি ও বিদেশি সিনেমা আমদানির পক্ষে একটি সিদ্ধান্ত প্রাথমিকভাবে নেওয়া হয়েছে। চলচ্চিত্রের আরও ১৯ সংগঠন সঙ্গে আলোচনা করে দ্রুত বাকি সিদ্ধান্ত নেওয়া হবে হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button