ক্যাম্পাস

সুইডেনে পবিত্র আল-কোরআন অবমাননার প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক, বশেমুরবিপ্রবি: ইউরোপের দেশ সুইডেনে পবিত্র আল-কোরআন পুড়িয়ে অবমাননার প্রতিবাদে বিশাল মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা। জানা যায়
সুইডেনে তুর্কি দূতাবাসের সামনে প্রকাশ্যে পবিত্র আল-কোরআন পোড়ানোর এ ঘটনা ঘটিয়েছেন কট্টর ডানপন্থি নেতা পালুদান। এছাড়াও, প্রতি রমজানে সুইডেনের বিভিন্ন শহরে আল-কোরআন পোড়ানোর ঘোষণা দেন তিনি।

শুক্রবার (২৭ জানুয়ারি ) বাদ জুম্মা বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় মসজিদের সামনে মানববন্ধন করে সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করে তারা। বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিলে বিক্ষোভকারীরা ‘বয়কট সুইডেন’ বলে স্লোগান দেন।

বিক্ষোভ মিছিল শেষে বক্তারা বলেন, আমরা মুসলিমরা এখনো মরে যাই নি, কুরআন আল্লাহর প্রেরিত আমানত। এটির রক্ষণাবেক্ষণ করার দায়িত্বও তার। আমরা আমাদের জায়গা থেকে সর্বোচ্চ প্রতিবাদ করে যাব।

সুইডেন বয়কট করা ছাড়াও মানববন্ধনে রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানানোর জন্য বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আহবান জানান বক্তারা।

এছাড়াও, পাঠ্য বইয়ে ডারউইনের ‘বানর থেকে মানুষের উৎপত্তি’ তত্বটি বাদ দেওয়ারও আহ্বান জানান উপস্থিত মুসল্লিরা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button