spot_img

শীতকাল  - মঙ্গলবার | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৬ই রজব, ১৪৪৪ হিজরি | ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শীতকাল  - মঙ্গলবার | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৬ই রজব, ১৪৪৪ হিজরি

spot_imgspot_imgspot_img

ইবিতে ‘কুহেলিকা আগমণ’ উৎসব শুরু

spot_img
- বিজ্ঞাপন - 01309003902 -

নিজস্ব প্রতিদেক, ইবি: শীতের আমেজকে নতুন করে পেতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দুই দিনব্যাপী ‘কুহেলিকা আগমণ’ উৎসব শুরু হয়েছে। মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বটতলায় এ উৎসবের আয়োজন করেছে সামাজিক, সাংস্কৃতিক ও পরিবেশবাদী সংগঠন ‘অভয়ারণ্য’।

‘কুহেলিকা আগমণ’ উপলক্ষে ক্যাম্পাসের ডায়না চত্বরের বটতলায় বিভিন্ন সংগঠনের উদ্যোগে ১৮টি স্টল স্থাপন করা হয়। যেখানে প্রবেশ করতেই দেখা মেলে রেলওয়ে পদ্ধতিতে একটি গেট। তার চারদিকে সাজানো পিঠাপুলি, নকশীকাঁথা, ফটোগ্রাফি প্রদর্শন, পুতুলের নাচ, চিঠিবক্স, আতিথিয়েতার সমাহার, বই তরণী, মুখরোচক খাবার, আইন আবৃত্তি, মধুসখা, দ্যা ফ্লাওয়ার বিসহ বিভিন্ন ধরণের স্টল। যেখানে প্রাচীন বাঙালী সংস্কৃতির বিভিন্নরুপ ফুটে উঠে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে সন্ধ্যার পর গান, নাচ, কবিতাসহ বিভিন্ন আয়োজনের মাধ্যমে পালিত হবে এই উৎসব।

‘অভয়ারণ্যে’র সাধারণ সম্পাদক হাচিন ইনতেসাফ অর্প বলেন, কুয়াশাকে বরণ করতে প্রাচীন সংস্কৃতিকে তুলে ধরতে আমাদের এই আয়োজন। যেখানে পিঠাপুলি, পুতুলনাচসহ নানা রকমের আয়োজন। সামাজিক, সাংস্কৃতিক ও পরিবেশবাদী ‘অভয়ারণ্য’ সংগঠনের উদ্যোগে ভিন্নধর্মী আয়োজন সব সময় করার চেষ্টা করবো।

উল্লেখ্য, ‘শান্তি ও সংস্কৃতিতে অভয়ারণ্য’ এই স্লোগানকে সামনে রেখে ক্যাম্পাসে পাখি চত্বর উদ্ভোদন, পাখিদের স্থায়ী বাসস্থান এবং খাদ্য নিশ্চিতকরণসহ বিভিন্ন সাংস্কৃতিক ও সেবামূলক কার্যক্রম করে চলেছে নবীন শিক্ষার্থীদের হাতে গড়া সংগঠন ‘অভয়ারণ্য’।

spot_img

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, banglarjanapad@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন BanglarJanapad আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

সর্বাধিক পঠিত

- বিজ্ঞাপন - 01309003902spot_img