spot_img

শীতকাল  - মঙ্গলবার | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৬ই রজব, ১৪৪৪ হিজরি | ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শীতকাল  - মঙ্গলবার | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৬ই রজব, ১৪৪৪ হিজরি

spot_imgspot_imgspot_img

পঞ্চগড়ে শুভসংঘের কম্বল পেল এক হাজার শীতার্ত

spot_img
- বিজ্ঞাপন - 01309003902 -

জনপদ ডেস্ক: ‘এরং ঠাণ্ডা পৈছে বাপু আতিত ঘুমাবা পারু না। পাতলা এগনা কম্বল দিয়া শীত মানে বাপু। বহু মানুষেরঠে ঘুরিছু এগনা কম্বলের তানে। কাহো মোরতি দেখেনি। বসুন্ধরার নোগলা খুঁজে কম্বল দিছে। এলা কনেক শান্তিত নিন্দাবা পামিরো বা।’ আজ সোমবার (২৩ জানুয়ারি) সকালে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়ামে বসুন্ধরা গ্রুপের কম্বল পেয়ে আনন্দে কথাগুলো বলছিলেন পঞ্চগড় জেলা শহরের পুরাতন ক্যাম্প এলাকার ষাটোর্ধ্ব তহিমা বেওয়া।

তহিমা বেওয়ার মতো পঞ্চগড়ের পাঁচ উপজেলার দরিদ্র অসহায় ও নিম্ন আয়ের এক হাজার শীতার্তকে বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় একটি করে কম্বল দিয়েছে শুভসংঘের সদস্যরা।

উত্তরের জেলা পঞ্চগড়ে কোনো প্রাকৃতিক দুর্যোগের প্রভাব না থাকলেও শীতকেই এ এলাকার মানুষ দুর্যোগ হিসেবে অভিহিত করে থাকে। শীত এলে একদিকে যেমন দরিদ্রদের জীবিকায় টান পড়ে, অন্যদিকে প্রয়োজনীয় সংখ্যক শীতবস্ত্র না থাকায় কষ্টে রাত কাটে তাদের। সরকারি-বেসরকারিভাবে এবার জেলায় প্রায় ৫০ হাজার শীতবস্ত্র বিতরণ করা হলেও তা এই জেলার বিপুল সংখ্যক দরিদ্র মানুষের তুলনায় অনেক কম। তাই শীতে পঞ্চগড়ের অসহায় মানুষদের খানিক উষ্ণতা দিতে এগিয়ে আসে দেশের অন্যতম ব্যবসায়িক প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ।

শুভসংঘের মাধ্যমে সোমবার সকালে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়ামে শীতবস্ত্র বিতরণের কার্যক্রম শুরু হয়। পরে তেঁতুলিয়া উপজেলার ডিমাগছ ও তিরনইহাট এলাকা, আটোয়ারী উপজেলার বিএম কলেজ, বোদা উপজেলার একুশ স্মৃতি পাঠাগার চত্বর, দেবীগঞ্জের ধনমন্ডল ও পঞ্চগড় সদরের চাকলাহাটসহ বিভিন্ন এলাকায় দিনভর কম্বল বিতরণ করে শুভসংঘের সদস্যরা। কনকনে শীতে শীতবস্ত্র পেয়ে হাসি ফোটে মলিন মুখগুলোতে।

পঞ্চগড় পৌরসভার মসজিদপাড়া এলাকার বৃদ্ধ মফিজ উদ্দিন বলেন, ‘শুভসংঘের সদস্যরা প্রকৃত দরিদ্র মানুষগুলোকে খুঁজে খুঁজে বসুন্ধরা গ্রুপের কম্বল দিয়েছে। আমরা তাদের জন্য প্রাণ ভরে দোয়া করি।’

কুলি শ্রমিক আরিফ বলেন, ‘আমাদের দিকে কেউ দেখেনি। কিন্তু বসুন্ধরা গ্রুপ আমাদের পাশে দাঁড়িয়েছে। আমাদের হাতে কম্বল তুলে দিয়েছে। এই কম্বল আমাদের কষ্ট অনেকটা দূর করবে।’

এ সময় শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, শুভসংঘ পঞ্চগড়ের উপদেষ্টা হাসনুর রশিদ বাবু, সভাপতি ফিরোজ আলম রাজিব, সাধারণ সম্পাদক আকাশ মৃধাসহ শুভসংঘের সদস্যরা উপস্থিত ছিলেন।

spot_img

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, banglarjanapad@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন BanglarJanapad আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

সর্বাধিক পঠিত

- বিজ্ঞাপন - 01309003902spot_img