রাজশাহীসারাবাংলা

সিডিসি প্রতিনিধিদের সাথে রাসিক মেয়রের মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে নগরীর সিডিসি ক্লাস্টার প্রতিনিধিদের সাথে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটননের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (২২ জানুয়ারি) বেলা ১২ টায় নগরীর মেট্রোপলিটন কলেজে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীতে আসবেন পাঁচ বছর পর। এই পাচ বছরের মধ্যে উন্নয়নের যে জোয়ার তা দৃশ্যমান। শত্রুর মুখে ছাই দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল উন্নয়ন করে দেখিয়ে দিয়েছে। আজ নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু তৈরি করা হয়েছে। সেই সাথে কদিন আগেই মেট্রোরেলের উদ্বোধন হয়ে গেলো। এটা যে কি আনন্দের বিষয়, নগরীর মানুষের জন্য অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। খুব কম সময়ে এখন ঢাকা থেকে দূরের শহরগুলোতেও যাওয়া সম্ভব হচ্ছে। এই যে আনন্দতৃপ্তি, এটা আমরা করতে পেরেছি।

তিনি আরও বলেন, ‘নারী নেতৃত্বকে আরও বিকশিত করছেন মাননীয় প্রধানমন্ত্রী। নারীর জয় জয়কার হচ্ছে সবখানে। দেশের অর্ধেক জনগোষ্ঠীই নারী, তাদের ছাড়া উন্নয়ন সম্ভব নয়। তাই আমাদের প্রধানমন্ত্রী নারীদের জন্য অনেক বেশি সুযোগ সুবিধার ব্যবস্থা করেছেন। ২ কোটি টাকা পর্যন্ত লোনের ব্যবস্থা করেছেন বিনা জামানতে। যাতে করে নারীরা উদ্যোক্তা হয়ে উঠতে পারে। নারীদের অধিকার তিনি নিশ্চিত করেছেন। এতোগুলো কাজ তিনি করছেন দেশের কল্যাণে, দেশের মানুষের জন্য। তাই আমরা তার জন্য দোয়া করবো।’

এ সময় আরও উপস্থিত ছিলেন ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জাহিদুল ইসলাম, ১৮ নং ওয়ার্ড (উত্তর) আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম, কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আরিফুল হক কুমার, মেট্রোপলিটন কলেজের অধ্যক্ষ মোঃ সাইফুর রহমান প্রমুখ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button