বরিশালসারাবাংলা

বকশিশ না দেওয়ায় জোটেনি ট্রলি, বিনা চিকিৎসায় নারীর মৃত্যু

জনপদ ডেস্ক: বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ট্রলি না পেয়ে সড়ক দুর্ঘটনায় আহত এক নারীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দুপুরে হাসপাতালের জরুরি বিভাগে জড়ো হয়ে এ অভিযোগ করেন নিহতের স্বজনরা। মারা যাওয়া ওই নারীর নাম মনোয়ারা বেগম (৫০)। তিনি নগরীর উত্তর আমানতগঞ্জ এলাকার বাসিন্দা।

নিহতের স্বজনরা জানান, দুপুরে রাস্তা পার হয়ে বাসায় ফেরার সময় একটি ট্রাক মনোয়ারা বেগমকে চাপা দেয়। গুরুতর আহত অবস্থায় দুপুরে পৌনে ১টার দিকে তাকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়।

নিহতের নাতি কামরুল হাসান বলেন, হাসপাতালের জরুরি বিভাগে আনার পর ট্রলিতে করে তাকে ডাক্তারের কাছে নিতে চাই। কিন্তু রোগী ট্রলিতে উঠানোর আগেই ট্রলিম্যানরা বকশিশ দাবি করেন। তারা বলেন, রোগীর অবস্থা ভালো না। বখশিশ আগে না দিলে আমরা ট্রলিতে রোগী তুলবো না।

কামরুল বলেন, বকশিশ না পেয়ে ট্রলিম্যানরা ১৭ মিনিট তালবাহানা করে। আমাদের যদি ১৭ মিনিট অপেক্ষা করতে না হতো তাহলে হয়তো আমার নানি চিকিৎসা পেতেন।

আরেক স্বজন সেলিম বলেন, ট্রলিম্যান ২০০ টাকা না পেয়ে রোগীকে ট্রলিতে তুলতেই দেয়নি। এই সিন্ডিকেটের কারণে বিনা চিকিৎসায় আমাদের রোগী মারা গেছে। আমরা চাই এই সিন্ডিকেটের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হোক।

হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক গোলাম মোস্তফা বলেন, অভিযোগের বিষয়ে আমি জানি না। তবে রোগীকে আমি ট্রলিতেই পেয়েছি। তাছাড়া মনোয়ারা বেগম নামে ওই রোগীকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসেন তার স্বজনরা।

এদিকে দুর্ঘটনার বিষয়ে নগরীর কাউনিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ আর মুকুল বলেন, দুর্ঘটনার পরপরই বালুর ট্রাক ও চালককে আটক করা হয়েছে। চালকের বিরুদ্ধে সড়ক ও পরিবহন আইনে মামলার প্রস্তুতি চলছে। নিহতের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button