সারাবাংলা

প্রেমের টানে ফিলিপাইনের তরুণী লক্ষ্মীপুরে, আজ বিয়ে

জনপদ ডেস্ক: এবার প্রেমের টানে সুদুর ফিলিপাইন থেকে লক্ষ্মীপুরে ছুটে আসেন যোয়ান ডিগুসমান লেগুমবাই নামে এক তরুণী। জেলার সদর উপজেলার দক্ষিণ হামছাদী গ্রামের নাঈমুর রশিদ নামে মালয়েশিয়া প্রবাসীর বাড়িতে এসেছেন তিনি।

শুক্রবার (৬ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে তাদের বিয়ের কার্য সম্পাদন হবে। দুপুরে শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে জাঁকজমকভাবে তাদের আনুষ্ঠানিকতা হওয়ার কথা রয়েছে।

এর আগে বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় নাইমদের বাড়িতে গায়ে হলুদের অনুষ্ঠান হয়। এসময় সেখানে বিদেশি ওই তরুণীকে দেখতে শতশত মানুষ ভিড় জমায়।

জানা গেছে, গত ৩ জানুয়ারি (মঙ্গলবার) নাইমের বাড়িতে আসেন ফিলিপাইনের ওই তরুণী। নাইম লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদী গ্রামের বাসিন্দা নুর মোহাম্মদের ছেলে। তিনি মালেশিয়া প্রবাসী।

পারিবারিক সূত্র জানায়, নাইমুর রশিদ মালেশিয়ায় একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করেন। চাকরির সুবাধে তার সঙ্গে পরিচয় হয় যোয়ান ডিগুসমান লেগুমবাইয়ের। পরিচয় থেকে শুরু হয় তাদের প্রেম। আর সে প্রেমের টানে নিজের ধর্ম বদলে বাংলাদেশে পাড়ি জমিয়েছেন এ ফিলিপাইনের তরুণী। এখানে এসে খ্রিস্টান ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করে নতুন নাম রেখেছেন নাজিফা রশিদ আমিরা।

ফিলিপাইনের আরনেসতা লেগুমবাই ও ইমেলদা লেগুমবাই দম্পতির মেয়ে যোয়ান।

নাইমুর রশিদ জানান, গত ৮ বছর ধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক। এরমধ্যে তারা বিয়ে করার সিদ্ধান্তে ছুটি নিয়ে আসেন বাংলাদেশে। নিজের এবং ওই তরুণীর বাবা মায়ের সম্মতিতে তাকে বিয়ে করেছেন। ছুটি শেষে আবার তারা মালেশিয়ায় ফিরে যাবেন।

যোয়ান জানান, বাংলাদেশে এসে তার খুবই ভালো লাগছে। এখানকার মানুষের সাথে খুব সহজেই মিশতে পারছেন। বাংলাদেশের খাবার ও সংস্কৃতি তার খুব পছন্দ হয়েছে। তাই বাংলাদেশে স্থায়ী ভাবে বসবাস করার ইচ্ছে আছে তার।

নাইমের স্বজনরা জানান, উভয় পক্ষের সম্মতিতে তাদের বিয়ে সম্পন্ন হতে যাচ্ছে। ফিলিপাইনের ওই তরুণী আসার পর থেকে সবার সাথে মিলেমিশে চলছে। এখানকার খাবার দাবার তার খুব পছন্দ। তাকে দেখতে বাড়িতে ছুটে আসছেন মানুষরা। সে ইংরেজীতে কথা বলে, মাঝে মাঝে কিছু কথা বাংলায়ও বলতে পারে।

এদিকে, গত ৬ মাসে প্রেমের টানে ৫ ভিনদেশী তরুণী এসেছেন লক্ষ্মীপুরের মাটিতে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button