বরিশালসারাবাংলা

পুলিশের বাধায় সড়কে থামলো ছাত্রলীগের মিছিল

জনপদ ডেস্ক: বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বরগুনা সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে আনন্দ মিছিল বের করে জেলা ছাত্রলীগ। তবে মিছিলটি টাউন হল যাওয়ার পথে প্রেস ক্লাব প্রাঙ্গণে থামিয়ে দেয় পুলিশ। পরে প্রেস ক্লাব প্রাঙ্গণের সড়কেই তারা সমাবেশ করেন।

জানা গেছে, ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা ছাত্রলীগ সভাপতি রেজাউল করিম রেজা ও সাধারণ সম্পাদক কৌশিকুল ইসলাম ইমরানের নেতৃত্বে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে মিছিল নিয়ে শহরের টাউন হল যাচ্ছিল জেলা ছাত্রলীগ।

অন্যদিকে, জেলা ছাত্রলীগের সভাপতির পদবঞ্চিত সবুজ মোল্লা ও সাধারণ সম্পাদক পদবঞ্চিত সাইফুল ইসলাম সাগরের নেতৃত্বে শহরে সিদ্দিক স্মৃতি মঞ্চে আরেকটি কর্মসূচি ঘোষণা করা হয়।

একইদিনে দুইপক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি থাকার কারণে বিশৃঙ্খলার আশঙ্কায় বরগুনা প্রেস ক্লাব প্রাঙ্গণে জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের নেতৃত্বে আসা মিছিলটি থামিয়ে দেয় পুলিশ। পরে তাদের নেতৃত্বে সড়কে অবস্থান নিয়ে সমাবেশে করেন নেতাকর্মীরা। তবে এতে জেলা আওয়ামী লীগ এবং সাবেক ছাত্রলীগের নেতারা অংশগ্রহণ করেননি।

অন্যদিকে, পদবঞ্চিত নেতা সবুজ মোল্লা ও সাইফুল ইসলাম সাগরের নেতৃত্বে সিদ্দিক স্মৃতি মঞ্চের অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগ এবং সাবেক ছাত্রলীগের নেতারাসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা অংশগ্রহণ করেন।

এ বিষয়ে বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাওছার হোসেন বলেন, শহরে একই সময়ে ছাত্রলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করায় দুইপক্ষ মুখোমুখি হলে বিশৃঙ্খলা তৈরি হতে পারে। এজন্য বিশৃঙ্খলা এড়াতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহমদ বলেন, একইদিনে দুইগ্রুপের কর্মসূচিতে বিশৃঙ্খলা তৈরি হতে পারে। বিশৃঙ্খলা এড়াতে সকাল থেকেই পুলিশ সতর্ক অবস্থানে ছিল। এ কারণে ছাত্রলীগের দুইপক্ষকে মুখোমুখি হতে না দিয়ে নির্দিষ্ট এলাকার ভেতরে আলাদা সমাবেশ এবং মিছিল করতে দেওয়া হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button