আন্তর্জাতিক

জেলেনস্কিকে ‘শক্ত থাকতে’ বললেন বিয়ার গ্রিলস

জনপদ ডেস্ক: ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে সম্প্রতি দেখা করেছেন যুক্তরাজ্যের দুঃসাহসী অভিযাত্রী ও টিভি উপস্থাপক বিয়ার গ্রিলস। দেশের এমন দুঃসময়ে জেলেনস্কিকে শক্ত থাকার আহ্বান জানিয়েছেন তিনি। খবর এনডিটিভির।

বিয়ার গ্রিলস নিজে জানিয়েছেন, জেলেনস্কিকে নিয়ে একটি বিশেষ প্রতিবেদন তৈরি করেছেন তিনি। যা কয়েকদিন বাদেই প্রচার করা হবে। তার দাবি, এ প্রতিবেদনে ইউক্রেনের প্রেসিডেন্টকে নিয়ে এমন কিছু তথ্য আছে যা আগে কেউ কখনো জানতেন না।

এ ব্যাপারে ইনস্টাগ্রামে বিয়ার গ্রিলস লিখেছেন, ‘এ সপ্তাহে আমার ইউক্রেনের রাজধানী কিয়েভে যাওয়া এবং প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে দেখা করার সৌভাগ্য হয়েছিল। এটি আলাদা একটি অভিজ্ঞতা। ইউক্রেন এখন শীতের মধ্যে যাচ্ছে, এই সময়ে তাদের অবকাঠামো হামলার মধ্যে রয়েছে, লাখ লাখ মানুষ বেঁচে থাকতে কষ্ট করছে। এ বিশেষ প্রতিবেদনে জেলেনস্কি সম্পর্কে এমন কিছু তথ্য দেখানো হয়েছে যা আগে কখনো দেখানো হয়নি।’

তিনি আরও লিখেছেন, ‘আমি তাকে জিজ্ঞেস করেছিলাম কিভাবে এমন পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নিচ্ছেন। এ সম্পর্কে যা জানতে চেয়েছিলাম এরচেয়ে বেশি তথ্য পেয়েছি। দ্রুতই প্রতিবেদনটি আসছে। এমন দুঃসময়ে আমাকে সুন্দর আতিথেয়তা দেওয়ায় জেলেনস্কি আপনাকে অসংখ্য ধন্যবাদ, শক্ত থাকুন।’

জেলেনস্কির সঙ্গে তোলা কয়েকটি ছবিও প্রকাশ করেছেন বিয়ার গ্রিলস।

এদিকে চলতি বছরের ফেব্রুয়ারিতে ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। কিয়েভের এক কর্মকর্তা জানিয়েছেন, যুদ্ধের শুরু থেকে এখন পর্যন্ত ইউক্রেনের ৩২ হাজার অবকাঠামো ধ্বংস করে দিয়েছে রাশিয়া। এরমধ্যে সাধারণ মানুষের বাড়িঘরও রয়েছে। তিনি আরও দাবি করেছেন, রাশিয়া যেসব হামলা চালিয়েছে এরমধ্যে মাত্র তিন ভাগ ছিল সামরিক স্থাপনা লক্ষ্য করে। আর বাকি সব ধ্বংসযজ্ঞ বেসামরিক স্থাপনার ওপর চালিয়েছে তারা।

সূত্র: এনডিটিভি

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button