ক্রিকেটখেলাধুলা

বাংলাদেশের ৬ ক্রিকেটার থাকছে আইপিএলের নিলামে

স্পোর্টস ডেস্ক : এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিলামের জন্য সব মিলিয়ে ৯৯১ ক্রিকেটার নাম লিখিয়েছেন। যেখানে সর্বোচ্চ ক্রিকেটার রয়েছেন ভারতের ৭১৪ জন। এ ছাড়া বিদেশি ক্রিকেটার রয়েছেন ২৭৭ জন। এ বিদেশিদের তালিকায় বাংলাদেশ থেকেও রয়েছেন ছয়জন ক্রিকেটার।

আইপিএলের নিলামে টাইগারদের যে ছয়জন ক্রিকেটার থাকছেন, যদিও তাদের নাম এখনো প্রকাশ করেনি আইপিএল কর্তৃপক্ষ। অবশ্য ধারণা করা হচ্ছে, তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান, পেসার তাসকিন আহমেদ এবং ব্যাটার লিটন দাসের নাম রয়েছে এ তালিকায়। যদিও এ তালিকায় শুধু এর আগে আইপিএল খেলার অভিজ্ঞতা আছে সাকিবের।

এ ছাড়া বাংলাদেশ দলের তারকা পেসার মোস্তাফিজুর রহমানকে রিটেইন করেছে দিল্লি ক্যাপিটালস। বিদেশিদের মধ্যে অস্ট্রেলিয়া সবচেয়ে বেশি ৫৭ ক্রিকেটার নাম লিখিয়েছেন এবারের আসরের নিলামে। দ্বিতীয় সর্বোচ্চ ৫২ জন রয়েছেন সাউথ আফ্রিকার।

এ ছাড়া আফগানিস্তান থেকে ১৪, ইংল্যান্ড ৩১, আয়ারল্যান্ড ৮, নামিবিয়া ৫, নেদারল্যান্ডস ৭, নিউজিল্যান্ড ২৭, শ্রীলংকা ২৭, সংযুক্ত আরব আমিরাত ৬, ওয়েস্ট ইন্ডিজ ৩৩ এবং জিম্বাবুয়ে থেকে নিবন্ধন করেছেন ছয়জন ক্রিকেটার। সর্বনিম্ন দুজন ক্রিকেটার নিবন্ধন করেছেন স্কটল্যান্ড থেকে।

চলতি মাসের ২৩ ডিসেম্বর কোচিতে অনুষ্ঠিত হবে এবারের আইপিএলের মিনি নিলাম।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button