ঢাকাসারাবাংলা

বাক প্রতিবন্ধী নারীকে ধর্ষণের পর গায়ে আগুন দিয়ে হত্যা

জনপদ ডেস্ক: ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়নের কলাতিয়া এলাকায় বাক প্রতিবন্ধী নারীকে ধর্ষণের পর পুড়িয়ে হত্যার অভিযোগ উঠেছে। পরিবারের অভিযোগ, লতা সরকার (৩৫) নামে ঐ নারীকে ধর্ষণের পর গায়ে আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা।

গত মঙ্গলবার (২৯ নভেম্বর) রাতে দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামাল এ তথ্য নিশ্চিত করেন। বলেন, ৯৯৯ এ কল পেয়ে সোমবার গভীর রাতে সুবাড্ডা সাবান ফ্যাক্টরির গলি চিতা খোলা এলাকায় গিয়ে দগ্ধ অবস্থায় ওই তরুণীকে পাওয়া যায়। রাত আড়াইটার দিকে তাকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ইউনিটে পাঠানো হয়।

শেখ হাসিনার জাতীয় বার্ন ইনস্টিটিউটের চিকিৎসক ডা. এস এম আইয়ুব হোসেন জানান, লতা সরকারকে মারাত্মক দগ্ধ অবস্থায় আনা হয়। তার শরীরে ৬৫ শতাংশ দগ্ধ হয়ে গিয়েছিলো। অবস্থা গুরুতর হওয়ায় তাকে আইসিইউতে রাখা হয়। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে মারা যান লতা সরকার।

এ ঘটনায় ওসি শাহ জামান বলেন, মেডিকেল রিপোর্ট না পাওয়া পর্যন্ত ধর্ষণের বিষয়টি সম্পর্কে পরিষ্কার কিছু বলা যাচ্ছে না। তবে তার শরীরে আগুন দেয়া হয়েছে। আগুনে পুড়ে তিনি মারা গেছেন। বলেন, সন্দেহভাজন হিসেবে এ পর্যন্ত একজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকী আসামি গ্রেপ্তারে অভিযান চলছে।

নিহতের বোন পাখি আক্তার জানান, তিন বোন ও দুই ভাইয়ের মধ্যে লতা সরকার সবার বড়। তবে বাক প্রতিবন্ধী হওয়ায় তার এখন বিয়ে হয় নি। বলেন, তার বোনের শরীরে আগুন দেবার আগে তার কাছ থেকে টাকা পয়সা এবং গলা চেইন ও কানের দুল লুট করা হয়।

পাখি আক্তার বলেন, সোমবার সন্ধ্যার দিকে তার বোনকে এলাকার কয়েকজন ফুসলিয়ে বাড়ির কাছ থেকে ডেকে নিয়ে যায়। পুলিশের মাধ্যমে মধ্যরাতে বোনের খোঁজ পান তারা। জানান, তাদের এলাকা থেকে কয়েকজন নিখোঁজ রয়েছে। এ ঘটনায় তাদের সন্দেহ করছেন নিহতের স্বজনরা।

পাখি আক্তার আরও বলেন, উদ্ধারের পর লতা সরকার তাদেরকে ইঙ্গিতে বুঝিয়েছেন তাকে ধর্ষণ করা হয়েছে। ধর্ষণকারীদের চেনার বিষয়টি ইশারায় বলেছেন তিনি। বোন হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার চান লতার স্বজনরা।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, লতা সরকারের মরদেহ ময়না তদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। ময়না তদন্ত শেষে পরিবারের কাছে তার হস্তান্তর করা হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button