অপরাধচট্টগ্রামসারাবাংলা

বাঘাইছড়িতে সন্ত্রাসীদের গুলিতে জেএসএস সমর্থক নিহত

জনপদ ডেস্ক: রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় সন্ত্রাসীদের গুলিতে সুখেন চাকমা (২০) নামে এক জেএসএস সমর্থক নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরো আরো একজন।

আজ বুধবার ৩০ নভেম্বর সকালে উপজেলার সাজেক ইউনিয়নের দূর্গম নিউলংকর দাড়ি পাড়া গ্রামের মিড পয়েন্ট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত সুখেন মঙ্গল চাকমার ছেলে। আর আহত হয়েছেন সজীব চাকমা (২২) নামের একজন। তিনি বিধুমঙ্গল চাকমার ছেলে। তাকে উদ্ধার করে গ্রামবাসীরা হাসপাতালে নিয়ে গেছে। তারা পরস্পর চাচাতো ভাই।

বুধবার সকাল ৯টার দিকে এই ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন সাজেক থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আলম।

স্থানীয় গ্রামবাসীরা জানান, নিহত সুখেন পাহাড়ের আঞ্চলিক সংগঠন জনসংহতি সমিতির (জেএসএস) সমর্থক।

এদিকে এ ঘটনার জন্য পাহাড়ের আরেক আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টকে (ইউপিডিএফ) দায়ী করেছেন জেএসএস সন্তু বাঘাইছড়ি উপজেলার সাংগঠনিক সম্পাদক ত্রিদিপ চাকমা।

অন্যদিকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সাজেক অঞ্চলের সমন্বয়ক আর্জেন্ট চাকমা এই ঘটনার সাথে তাদের দলের কোনো সম্পর্ক নেই বলেদাবি করেছেন।তিনি বলেন, নিউলংকর এলাকায় ইউপিডিএফের কোনো কর্মকাণ্ড নেই। এটি তাদের অভ্যন্তরীণ বিষয় বলে জানান তিনি।

বাঘাইছড়ি ও সাজেক থানার সার্কেল এএসপি, সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল আওয়াল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সংবাদ পাওয়ার পরপরই এলাকায় টহল জোরদার করা হয়েছে। লাশ উদ্ধারসহ আইনি ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া শুরু করা হয়েছে। তবে এলাকাটি খুবই দূর্গম। উপজেলা সদর থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে, তাই একটু
সময় লাগবে বলে জানান তিনি।

এদিকে আগামী ২ ডিসেম্বর পার্বত্য শান্তি চুক্তির ২৫ বছর পূর্তি উপলক্ষে বাঘাইছড়ি উচ্চ বিদ্যালয় মাঠে বিশাল জনসমাবেশের প্রস্তুতি নিতে শুরু করেছে জনসংহতি সমিতি (জেএসএস)। তার দু‘দিন আগে এমন ঘটনায় এলাকায় সাধারণ মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। সমাবেশকে ঘিরে বড় সঙ্ঘাতের আশঙ্কা করছে অনেকে। ফলে প্রশাসনের পক্ষ থেকে নজরদারি বাড়ানো হয়েছে বিভিন্ন পয়েন্টে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button