রংপুরসারাবাংলা

ভূরুঙ্গামারীতে তালাবদ্ধ ইউনিয়ন ভুমি অফিস, ভোগান্তিতে এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক, ভূরুঙ্গামারী(কুড়িগ্রাম): কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার পাথরডুবি ইউনিয়ন ভূমি অফিসের উপসহকারী ইউনিয়ন ভূমি কর্মকর্তা প্রায় তিন মাস যাবত অফিসে উপস্থিত না থাকায় সেবা গ্রহীতাদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

জানা গেছে, পাথরডুবি ইউনিয়ন ভূমি অফিসের উপসহকারী ইউনিয়ন ভূমি কর্মকর্তা আমির হোসেন কুড়িগ্রাম জেলার ফুলবাড়ি উপজেলার কাশিপুর ইউনিয়ন ভূমি অফিস থেকে গত ২০২০ সালের ফেব্রুয়ারী মাসে পাথরডুবি ইউনিয়ন ভূমি অফিসে যোগদান করেন। কাশিপুর ইউনিয়ন ভূমি অফিসে কর্মরত থাকা কালে তার বিরুদ্ধে প্রায় ২ লক্ষ ৫০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে বিভাগীয় মামলা হয়। এতে তাকে ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা থেকে পদাবনতি দিয়ে (বেতনস্কেলসহ) ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা করে ভূরুঙ্গামারীর পাথরডুবি ইউনিয়নে শাস্তিমূলক বদলী করা হয়।

জানা যায়, পাথরডুবি ইউনিয়ন ভুমি অফিসে কর্মকালিন সময়ে পুর্বের ন্যায় আমির হোসেন ভূমি অফিসের প্রায় ৫৪,০০০ টাকা সহ স্থানীয় কয়েক ব্যক্তির নিকট থেকে কাজ করে দেয়ার কথা বলে প্রায় চার লক্ষ টাকা নিয়ে তিন মাস যাবত অফিস করছেন না। এই তিন মাস থেকে তালাবদ্ধ রয়েছে ইউনিয়ন ভুমি অফিসটি। এব্যাপারে তাকে শোকজ করা হলেও তিনি শোকজের জবাব নাদিয়ে ধারাবাহিকভাবে অনুপস্থিত রয়েছেন

পাথরডুবি ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মকবুল হোসেন জানান, খারিজের জন্য নয় মাস আগে তহশিলদারকে ১৫ হাজার টাকা দিয়েছি। খারিজ হয় নাই। তিন মাস যাবত তিনি অফিসে আসছেন না।

আবুল কাশেম জানান, পাঁচ মাস আগে জমি খারিজ করতে তহশিলদারকে ৪ হাজার টাকা দিয়েছি। তহশীলদার না থাকায় খারিজ আটকে রয়েছে।

ইসমাইল হোসেন জানান, খাজনা দিতে এসেছি। অফিস বন্ধ থাকায় খাজনা দিতে পারলাম না।

পাথরডুবি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সবুর জানান, তহশিলদার না থাকায় পাথরডুবি ইউনিয়নের মানুষ প্রায় তিন মাস যাবত ভোগান্তি পোহাচ্ছেন। দ্রæত একজন তহশিলদার নিয়োগর জন্য তিনি দাবী জানান।

উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মা জানান, ইতিপূর্বে তাকে দু’বার শোকজ করা হয়েছে এবং সর্বশেষ সহকারী কমিশনার (ভুমি) তাহমিদুল ইসলাম তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর প্রতিবেদন প্রেরণ করেছেন।

সহকারী কমিশনার (ভুমি) ট্রেনিংয়ে থাকায় তার বক্তব্য নেয়া যায়নি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button