শিক্ষা

৫২ বছর বয়সে মহসিনের এসএসসি পাস

জনপদ ডেস্ক: প্রবাদ আছে- ইচ্ছা থাকলে উপায় হয়। আর এ প্রবাদকে আরেকবার সত্য প্রমাণ করে ৫২ বছর বয়সে এসএসসি পরীক্ষায় পাস করলেন কৃষক মহসিন আলী। তিনি সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বারুহাস ইউনিয়নের খরখড়িয়া গ্রামের মৃত জমশেদ আলীর ছেলে।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে প্রকাশিত এসএসসির ফলাফলে জিপিএ ৪ দশমিক ৬১ পেয়ে উত্তীর্ণ হয়েছেন তিনি। এমন সাফল্যে খুশি তার স্ত্রী সন্তানসহ গ্রামবাসী।

মহসিন আলী এবছর স্থানীয় নাজাতুল্লাহ আয়েশা মেমোরিয়াল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

খরখড়িয়া গ্রামের কলেজছাত্র মোকাদ্দেস ইসলাম আপন বলেন, মহসিন চাচা ৫২ বছর বয়সে এসে যে সাফল্য পেলেন তা অত্যন্ত গৌরবের।

স্থানীয় কৃষক সোলেমান সেখ বলেন, মহসিনের পড়াশোনা দেখে প্রথমে আমরা টিটকিরি করেছি, এই বয়সে কিসের লেখাপড়া। এখন দেখি সত্যি সত্যি পাস করে ফেলেছে। এমনটা কখনো দেখিনি। জিদ করলে মানুষ কী না পারে।

খরখড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়ন্ত কুমার সরকার বিষয়টি নিশ্চিত করে নিউজকে বলেন, কৃষক মহসিন যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা দেখে স্কুল-কলেজে পড়ুয়া শিক্ষার্থীদের পড়ালেখায় আরও মনোযোগী হওয়া উচিত।

পরীক্ষায় কৃতকার্য হওয়া মহসিন আলী মোবাইলফোনে বলেন, আমি কৃষি কাজের মাধ্যমে জীবিকা নির্বাহ করি। তবে স্থানীয় ছেলেমেয়েদের পড়াশোনার বিষয়ে উৎসাহ দিই। এতে অনেকেই বলেন, তুমি তো নিজেই অশিক্ষিত, এদের আবার শিক্ষার পরামর্শ দাও। এ থেকেই মূলত এই বয়সে এসে পড়াশোনার টেবিলে বসা।

এ প্রসঙ্গে নাজাতুল্লাহ আয়েশা মেমোরিয়াল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. গোলাম কিবরিয়া নিউজকে জানান, মহসিনের এ ফলাফলে শুধু তিনিই নন, প্রতিষ্ঠানটির শিক্ষক-কর্মচারীসহ এলাকাবাসীও আনন্দিত।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button