খুলনাশিক্ষাসারাবাংলা

এসএসসি ফল প্রকাশ : যশোর বোর্ডে পাশের হার ৯৫.১৭ শতাংশ

জনপদ ডেস্ক: এসএসসি পরীক্ষায় এবার যশোর বোর্ডে পাশ করেছে ৯৫.১৭ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৩০ হাজার ৮৯২ শিক্ষার্থী। পাশের হারের দিক থেকে গত চার বছরের মধ্যে এবারই সর্বোচ্চ। গত বছর ২০২১ সালে এ বোর্ডে পাশের হার ছিল ৯৩.০৯ শতাংশ। এর আগে ২০২০ সালে ৮৭.৩১ এবং ২০১৯ সালে পাশের হার ছিল ৯০.৮৮ শতাংশ।

আজ সোমবার ২৮ নভেম্বর দুপুর দেড়টায় যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যশোর বোর্ডের এসএসসি পরীক্ষার ফল ঘোষণা করেন এ বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মাধব চন্দ্র রুদ্র।

এসময় তিনি বলেন, এবারের এসএসসি পরীক্ষায় যশোর বোর্ডের অধীন খুলনা বিভাগের ১০ জেলা থেকে এক লাখ ৬৯ হাজার ৫০১ শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে এক লাখ ৬১ হাজার ৩১৪ শিক্ষার্থী পাশ করেছে। গত চার বছরের মধ্যে এবার জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যাও বেড়েছে উল্লেখযোগ্যভাবে। এবার জিপিএ-৫ পেয়েছে ৩০ হাজার ৮৯২ শিক্ষার্থী।

প্রসঙ্গত, যশোর বোর্ডের অধীন গত বছর ২০২১ সালে জিপিএ-৫ পেয়েছিল ১৬ হাজার ৪৬১ শিক্ষার্থী। এর আগে ২০২০ সালে ১৩ হাজার ৭৬৪ এবং ২০১৯ সালে ৯ হাজার ৯৪৮ শিক্ষার্থী জিপিএ-৫ পায়। এবার জিপিএ পাওয়া শিক্ষার্থীদের মধ্যে ছেলে ১৩ হাজার ৬১৭ জন এবং মেয়ে ১৭ হাজার ২৭৫ জন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button