আবহাওয়া

তিন বিভাগে বৃষ্টির আভাস

জনপদ ডেস্ক: সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকলেও তিন বিভাগে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।তাপমাত্রার তথ্যে আবহাওয়া অফিস জানিয়েছে, সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য পাড়তে পারে। তবে প্রায় অপরিবর্তিত থাকবে দিনের তাপমাত্রা।

সোমবার (২৮ নভেম্বর) আবহাওয়াবিদ মো. ওমর ফারুক এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।
উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এমন অবস্থায় মঙ্গলবার (২৯ নভেম্বর) সকাল পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় হালকা/গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার পূর্বাভাস রয়েছে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

গত ২৪ ঘণ্টায় (সোমবার বেলা ১১টা পর্যন্ত) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ডিমলায় ৩৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ১৯ ও ৩০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আজ ঢাকায় উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ৮-১২ কিলোমিটার। আগামী তিনদিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button