খেলাধুলাফুটবল

নেইমারের পা ভাঙলে ব্রাজিলিয়ানরা উল্লাস করে : রাফিনিয়া

জনপদ ডেস্ক: লিওনেল মেসি যেমন আর্জেন্টিনার ফুটবল ঈশ্বর, ক্রিশ্চিয়ানো রোনালদো যেমন তার দেশ পর্তুগালের জনগণের কাছে মহামানব, ব্রাজিল সুপারস্টার নেইমার কিন্তু মোটেও তেমন নন! চলতি বিশ্বকাপে সার্বিয়ার বিপক্ষে ম্যাচে তার পা ভেঙে গেল, তাতে ব্রাজিলের বিশাল সংখ্যক জনগণ মহাখুশি! আশ্চর্য হলেও এটাই সত্য। নেইমারের সতীর্থ রাফিনিয়া স্বয়ং এ কথা গণমাধ্যমের কাছে বলেছেন। নিজ দেশের ফুটবল সমর্থকদের তীব্র কটাক্ষও করেছেন ২৫ বছর বয়সী এই উইঙ্গার।

নেইমারে প্রতি ব্রাজিলিয়ানদের ঘৃণার অন্যতম কারণ হতে পারে তার রাজনৈতিক অবস্থান।

ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট বলসোনারোর বড় সমর্থক নেইমার। যিনি কিছুদিন আগে অনুষ্ঠিত নির্বাচনে বামপন্থী লুলা ডি সিলভার কাছে হেরে গেছেন। নির্বাচনের আগে বলসোনারোর হয়ে প্রচারণা করেছেন নেইমার। এই বলসোনারো করোনাকালে নানা উল্টাপাল্টা কথা বলে মানুষকে বিভ্রান্ত করেছেন। তার বিরুদ্ধে আমাজন বন উজাড় এবং দুর্নীতির অভিযোগও আছে। যে কারণে নির্বাচনে লুলা ডি সিলভাকেই ভোট দিয়েছে ব্রাজিলের জনগণ। তার পরও নেইমার তার অবস্থান বদলাননি।

সার্বিয়ার বিপক্ষে সেদিন ৯ বার ফাউলের শিকার হয়ে পা মচকে যায় নেইমারের। গ্রুপ পর্ব তো বটেই, বিশ্বকাপে তার আর খেলা হবে কি না, সেটা অনিশ্চিত। সতীর্থের বিপদের দিনে রাফিনিয়া তো চুপ থাকতে পারেন না। তাই ইনস্টাগ্রাম স্টোরিতে নিজের ক্ষোভ ঝেড়েছেন, ‘আর্জেন্টাইন সমর্থকরা মেসিকে ঈশ্বর মনে করে, পর্তুগাল সমর্থকরা রোনালদোকে মনে করে রাজা। আর ব্রাজিলের সমর্থকরা নেইমারের পা ভাঙার জন্য উল্লাস করে। কী দুঃখজনক ব্যাপার। নেইমারের ক্যারিয়ারের সবচেয়ে বড় ভুল হচ্ছে ব্রাজিলিয়ান হয়ে জন্ম নেওয়া। এই দেশ তার প্রতিভা এবং ফুটবলের জন্য যোগ্য নয়!’

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button