অপরাধসারাবাংলাসিলেট

সুনামগঞ্জে শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

জনপদ ডেস্কঃ সুনামগঞ্জে পুলিশ কর্তৃক সড়কের পাশে রাখা কয়েকটি বাস জব্দ করায় অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন বাস শ্রমিকরা। বাস টার্মিনাল সংস্কার না করে সড়কের পাশে রাখা বাস ধরে নিয়ে যাওয়া শ্রমিক হয়রানি দাবি তাদের। কর্মবিরতির কারণে সুনামগঞ্জ থেকে কোথাও ছেড়ে যাচ্ছে না কোনও বাস।

বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রমিকদের আকস্মিক ডাকা এই কর্মবিরতির ডাক দেন। ফলে ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা। দাবি না মানায় ছুটির দিন শুক্রবারেও কর্মবিরতি অব্যাহত।

এদিকে, বাস চলাচল বন্ধ থাকায় গন্তব্যে না গিয়ে বাড়ি ফেরত যেতে হচ্ছে যাত্রীদের। সুনামগঞ্জ জেলা বাস মিনিবাস কোচ শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি বুরহান উদ্দিন বলেন, জেলা কেন্দ্রীয় বাস টার্মিনালের সংস্কার না করে সড়কের পাশে পার্কিং করা বাস জব্দ করায় এবং শ্রমিকদের হয়রানি করায় এই কর্মসূচির ডাক দিয়েছেন তারা।
জব্দকৃত বাস ফেরত প্রদান, হয়রানির বিচার ও বাস টার্মিনাল সংস্কারের উদ্যোগ নেওয়া না হলে কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান তিনি।

সুনামগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ বলেন, সড়কের উপরে বাস রাখায় যানজট সৃষ্টি হয়ে জনসাধারণের ভোগান্তি হয়। আইন-শৃঙ্খলা সভাসহ বিভিন্ন সভায় এই বিষয়টি বার বারই আলোচনা হয়। এই অবস্থায় ট্রাফিক কন্ট্রোলের জন্য তিনটি বাস পুলিশ লাইন্সে এনে রাখা হয়েছে। এ কারণে কর্মবিরতি ডেকে জনগণকে ভোগান্তিতে ফেলা যুক্তিযুক্ত হবে না।

কর্মসূচি না ডেকে বিষয়টি নিয়ে তারা আলোচনায় আসতে পারতেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button