সারাবাংলাসিলেট

আজ শেষ হচ্ছে হেফাজতের দুইদিনের ইজতেমা

জনপদ ডেস্ক: সিলেটে ‘আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ’র উদ্যোগে আয়োজিত দুদিনের ইজতেমা শেষ হচ্ছে আজ শুক্রবার। সিলেট কেন্দ্রীয় ট্রাক টার্মিনালে সকাল ১০টায় আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হওয়ার কথা এই ইজতেমা।

আখেরি মোনাজাত পরিচালনা করবেন আয়োজক সংগঠনের আমির মুফতি মাওলানা মুহাম্মদ রশিদুর রহমান ফারুক বর্ণভী (বরুণার পীর)। ইজতেমায় ইতিমধ্যে কয়েক হাজার মুসল্লি অংশ নিয়েছেন। আখেরি মোনাজাতে লাখো মুসল্লির উপস্থিতি আশা করছেন আয়োজকরা।

বিএনপির গণসমাবেশের দুদিন আগে ইজতেমার আয়োজন নিয়ে সিলেটজুড়ে শুরু হয় নানা আলোচনা। বিএনপির কর্মসূচির পর ইজতেমা আয়োজনের অনুরোধ জানায় সিলেট মহানগর পুলিশ। এ নিয়ে নির্ধারিত তারিখে ইজতেমা আয়োজন নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। কিন্তু আয়োজকরা পুলিশের অনুরোধ উপেক্ষা করে গত বুধবার বিকাল থেকে ইজতেমা মাঠে আসতে শুরু করেন। আজ শুক্রবার বাদ জুম্মা আখেরি মোনাজাত হওয়ার কথা থাকলেও পুলিশ সকাল ১০টার মধ্যে ইজতেমার কার্যক্রম শেষ করার নির্দেশ দেয়। ফলে সময় কমিয়ে আনেন আয়োজকরা।

এদিকে, গতকাল বৃহস্পতিবার বাদ ফজর থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয় ইজতেমার কর্মসূচি। আয়োজক সংগঠনের নায়েবে আমির মাওলানা সাঈদুর রহমান বর্ণভীর সভাপতিত্বে উদ্বোধনী বয়ান রাখেন সংগঠনের আমির মুফতি মাওলানা মুহাম্মদ রশিদুর রহমান ফারুক বর্ণভী। ইজতেমার বিভিন্ন পর্বে দেশের খ্যাতনামা আলেম-ওলামারা বয়ান পেশ করবেন।

প্রসঙ্গত, ১৯৪৪ সালে উপমহাদেশের প্রখ্যাত আলেম শায়খুল ইসলাম আল্লামা লুৎফুর রহমান বর্ণভী ইসলামের দাওয়াতি কার্যক্রমের লক্ষ্যে ‘আঞ্জুমানে হেফাজতে ইসলাম’ নামের একটি অরাজনৈতিক সংগঠন প্রতিষ্ঠা করেন। সংগঠনটির ৭৭ বছর পূর্তি উপলক্ষে দুদিনব্যাপী এই ইজতেমার আয়োজন করা হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button