অপরাধরংপুরসারাবাংলা

রংপুর নগরীতে স্ত্রী হত্যার মামলায় স্বামীর মৃত্যুদণ্ড

জনপদ ডেস্ক: রংপুর মহানগরীতে যৌতুকের টাকার জন্য স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা মামলায় স্বামীর মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। এছাড়া তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আজ বুধবার (১৬ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১-এর বিচারক মোস্তফা কামাল এই আদেশ দেন।

রংপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পাবলিক প্রসিকিউটর রফিক হাসনাইন জানান, ২০১৭ সালের ২৮ জুন যৌতুকের টাকার জন্য নগরীর ধাপআটিয়াটাড়ি এলাকায় স্ত্রী সুলতানা পারভীনকে নিজ বাড়িতে শ্বাসরোধ করে হত্যার পর লাশ একটি পাটক্ষেতে ফেলে দেন স্বামী সোহেল রানা শরিফুল। ঘটনার দু’বছর আগে তাদের বিয়ে হয়েছিল।

ঘটনার পর পারভীনের বাবা সুজা মিয়া একটি হত্যা মামলা করেন। পুরে পুলিশ সোহেল গ্রেফতার করলে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। মামলায় ১৫ জনের স্বাক্ষ্য ও জেরা বিশ্লেষণ করে বিচারক এই আদেশ দেন।

পিপি জানান, ‘এটি একটি চাঞ্চল্যকর হত্যা মামলা। এই রায়ে আমরা সন্তুষ্ট। এখন দ্রুত রায় বাস্তবায়নের প্রক্রিয়া শুরু করা হোক।’

আদালতে উপস্থিত সুলতানার বাবা সুজা মিয়া রায় শোনার পর কেঁদে উঠে বলেন, ‘আমি চাই আমার মেয়েকে মতো আর কোনো বাবা-মায়ের বুক যেন খালি না হয়। এখন আমি চাই হত্যাকারীর ফাঁসি বাস্তবায়ন করা হোক।’

তবে আদেশের পর কাঠগড়া থেকে বের হওয়ার সময় আসামি সোহেল নিজেকে নির্দোষ দাবি করেন। তিনি রায়ের বিরুদ্ধে আপিল করার কথা জানিয়েছেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button