অর্থনীতি-ব্যবসা

গ্যাসের বকেয়া বিল আদায়ে সংযোগ বিচ্ছিন্ন করছে তিতাস

জনপদ ডেস্ক: রাজধানীর বেশ কিছু এলাকায় আবাসিক, শিল্পপ্রতিষ্ঠানসহ তিন হাজার গ্রাহকের কাছে বিল বকেয়া প্রায় দেড় হাজার কোটি টাকা। এই বকেয়া আদায় করতে অভিযানে নেমে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা শুরু করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেড। বকেয়া বিল পরিশোধ করলে আবার সংযোগ দেওয়া হবে বলেও জানায় কর্তৃপক্ষ।

গতকাল সোমবার সকালে এ অভিযান শুরু হয়।

তিতাস সূত্রে জানা গেছে, ৩০টি দলে ভাগ হয়ে অভিযানে বাড্ডা, কুড়িল, দক্ষিণখান, উত্তরখান, উত্তরা ও গুলশানের বিভিন্ন এলাকার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। প্রথম দিনই এসব এলাকার উল্লেখযোগ্যসংখ্যক আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়। সব সংযোগ বিচ্ছিন্ন করতে না পারা পর্যন্ত অভিযান চলবে।
তিতাস কর্তৃপক্ষ জানায়, বারবার নোটিশ দেওয়া সত্ত্বেও যেসব গ্রাহক বকেয়া বিল পরিশোধ করছেন না, তাঁদের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে। এর আগে গত সেপ্টেম্বরে এক দফা সংযোগ বিচ্ছিন্নের কাজ করে তিতাস কর্তৃপক্ষ। চলতি মাসের ৮ ও ৯ তারিখেও বেশ কয়েকটি সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

রাজধানীর রামপুরা ব্রিজ থেকে উত্তরা এবং কারওয়ান বাজার থেকে সাঁতারকুল পর্যন্ত এলাকা তিতাসের কুড়িল কার্যালয়ের আওতায় পড়েছে। এসব এলাকার প্রায় তিন হাজার আবাসিক গ্রাহকের বিল বকেয়া রয়েছে, যা দীর্ঘদিন তাগাদা দেওয়ার পরও তাঁরা পরিশোধ করছেন না।

তাই পূর্বঘোষণা অনুযায়ী এসব সংযোগ বিচ্ছিন্ন করতে নেমেছে তিতাস কর্তৃপক্ষ।

তিতাসের জনসংযোগ কর্মকর্তা মির্জা মাহবুব হোসেন কালের কণ্ঠকে বলেন, ‘প্রায় ৩০টি টিম একযোগে অভিযানে নেমেছে, এখন পর্যন্ত সব তথ্য আমাদের কাছে না আসায় সঠিকভাবে বলা যাচ্ছে না কী পরিমাণ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। ’

তিতাস গ্যাসের অপারেশন বিভাগের মহাব্যবস্থাপক সেলিম মিয়া বলেন, ‘মূলত নোটিশ দেওয়ার পরও যাঁরা বিল পরিশোধ করেননি, তাঁদের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে। পর্যায়ক্রমে রাজধানীর বিভিন্ন এলাকায় এই অভিযান অব্যাহত থাকবে। ’

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button