খেলাধুলা

পাকিস্তানের মাটিতে পাকিস্তানকে হারালো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: পাকিস্তানের মাটিতেই পাকিস্তানকে পরাজয়ের স্বাদ দিলো টাইগাররা। মুলতানে পাকিস্তান অনুর্ধ্ব ১৯ দলের বিপক্ষে ৭ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ দল। এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো জুনিয়র টাইগাররা।

শুক্রবার মুলতান ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে উজাইর ইমতিয়াজ ও আরাফাত মিনহাজের জোড়া ফিফটিতেও মাত্র ২০২ রানে অলআউট হয় স্বাগতিক পাকিস্তান। মূলত তাদের তোপের মুখে ফেলেন বাংলাদেশ পেসার মারুফ মৃধা। তার আগ্রাসী বোলিংয়েই মাত্র ৩ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান।

দুই ওপেনার বাসিত আলিকে ২, শাহজিব খানকে ১ ও পাকিস্তান অধিনায়ক অধিনায়ক সাদ বেগকে ০ রানে ফেরান মারুফ মৃধা।

সেখান থেকে হাল ধরেন তায়েব আরিফ ও উজাইর মুমতাজ। দু’জনের ৭৪ রানের জুটি ভাঙে তায়েব।
মারুফ মৃধার চতুর্থ শিকার হন শাওয়াইজ ইরফান। মাঝে ফিফটি হাঁকিয়ে ফিরেন মুমতাজও। তবে ৭ নম্বরে নামা আরাফাত মিনহাজ লেজের ব্যাটারদের নিয়ে দলকে এনে দেন ২০২ রানের পুঁজি। ৫ ওভার বাকি থাকতে দল যখন অলআউট তখনো মিনহাজ অপরাজিত ৭২ বলে ৭ চার ৪ ছক্কায় ৭১ রানে।

ব্যাটিংয়ে নেমে কোনো অসুবিধায় পড়তে হয়নি টাইগার যুবাদের। ১৬০ রানের জুটি গড়ে কাজটা সহজ করে দেন ওপেনার রিজওয়ান-শিবলি। যদিও ৭ রানের ব্যবধানে ফিরেছেন দু’জনেই। তাতে মিস হয় দু’জনেই সেঞ্চুরির সুযোগ। ৮৬ বলে ১০ চার ১ ছক্কায় ৭৯ রান আসে রিজওয়ানের ব্যাটে। ১১২ বলে ৮ চারে ৭৪ রান করে শিবলি। মাঝে ১১ রান করে আউট হন জিসান আলমও। তবে সাকিবের ১৮ ও অধিনায়ক আহরার আমিন ৭ রানে অপরাজিত থেকে ৭ উইকেটের জয় এনে দেন দলকে। তখনো হাতে ছিল আরো ৫৯ বল।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button