জনপদ ডেস্ক

শেষ হলো দুবাইয়ে প্রবাসীদের বইমেলা

জনপদ ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতে দুবাইয়ে শেষ হলো প্রবাসী বাঙালির বইমেলা। মেলার শেষদিনে ছিল জমজমাট আয়োজন।

আমিরাতে প্রবাসী বইপ্রেমীদের আনাগোনায় মুখর ছিলো তিনদিনব্যাপী বই মেলা। শিশু থেকে কিশোর-কিশোরীর কিংবা মধ্যবয়সী সবাই স্টলে স্টলে ঘুরে তাদের প্রিয় বইটি কিনেছেন। আমিরাতে বিভিন্ন প্রদেশ থেকে অনেকে পরিবারের সদস্য নিয়ে এসেছেন। তবে মেলায় শিশুদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। মেলায় আসা ক্রেতা ও দর্শনার্থীরা বলেন, প্রবাসের মাটিতে এমন উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। এ ধরনের মেলা প্রতিবছরে করা দরকার।

ছুটির দিন রবিবার ছিল মেলাল শেষ দিন। সরেজমিনে দুবাই বই মেলা ঘুরে দেখা গেছে, সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন বয়সের মানুষ এই বইমেলায় অংশ নিয়েছে। সকাল থেকে ভিড় কম থাকলেও বিকাল হতে মেলার শেষ ঘণ্টা পর্যন্ত মানুষের পদচারণায় মেলা মুখর হয়ে ওঠে। সেখান থেকে তারা বাংলা ও ইংরেজি ভাষার বিভিন্ন ধরনের বই কিনেছেন। বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত চলে বইমেলা।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউএই আহবায়ক মনছুর সবুর বলেন, ‘এমন বইমেলা প্রতি বছর হওয়া দরকার। ছোট পরিসরে এই বইমেলায় অংশ নিয়ে আমার অনেক ভালো লেগেছে। বই মানুষের নিঃস্বার্থ বন্ধু। প্রবাসের মাটিতে পরিবারের সদস্যদের সঙ্গে ছোটরাও এখানে বই কিনতে এসেছে। এমন উদ্যোগ বারবার করা দরকার।’

সমাপনী অনুষ্ঠানে মেলায় বাংলাদেশ প্রেসক্লাব (ইউএই) নেতৃবৃন্দের হাতে সম্মাননা স্মারক তুলে দেন কনসাল জেনারেল এ বি এম জামাল হোসেন। পরে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে সমাপনী অনুষ্ঠান শেষ হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button