ক্রিকেটখেলাধুলা

টি-টোয়েন্টি বিশ্বকাপে এটাই বাংলাদেশের সেরা সাফল্য জানালেন সাকিব

স্পোর্টস ডেস্ক: বাইশ গজের ক্রিকেটে শেষ বলে কথা নেই! মাঠের বাইরে রয়ে যায় নানা সমীকরণ। তেমনই অলৌকিক কিছু দেখার আশায় ছিল বাংলাদেশ ও পাকিস্তান। সকাল গড়াতেই অ্যাডিলেড ওভালে সুখবরটা এনে দেয় নেদারল্যান্ডস। দক্ষিণ আফ্রিকার মতো বড় দলকে হারিয়ে যে অঘটনের জন্ম দেয় এরপর সমীকরণটা এমন দাঁড়ায়- পাকিস্তান বনাম বাংলাদেশের ম্যাচে যারা জিতবে তারাই টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ চারে উঠে যাবে।

কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের অঘোষিত কোয়ার্টার ফাইনালে আজ অ্যাডিলেডে পাকিস্তানের কাছে ৫ উইকেটে হেরে সেমির আশা শেষ হয়ে গেছে বাংলাদেশের। একই সাথে আরও একবার বিশ্বকাপের নক আউট পর্বের শেষ হলো বাংলাদেশের বিশ্বকাপ অভিযান। অবশ্য ম্যাচ হারলেও দলের অধিনায়ক সাকিব আল হাসান ম্যাচ শেষে জানালেন, ফলাফলের দিক থেকে এটাই টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের সেরা পারফরম্যান্স।

সাকিব বলেন, হাফওয়ে স্টেজে আমরা ৭০/১ ছিলাম। এরপর ১৪৫-১৫০ এর কাছাকাছি যেতে চেয়েছিলাম। এই পিচে খুবই যৌক্তিক স্কোর হতো। জানতাম নতুন ব্যাটারদের জন্য এটা কঠিন হবে তাই সেট ব্যাটারদের শেষ পর্যন্ত নিয়ে যেতে চেয়েছিলাম আমরা, যা হয়নি। ফলাফলের দিক থেকে, টি-টোয়েন্টি বিশ্বকাপে আমাদের সেরা পারফরম্যান্স। আরও ভালো করতে পারতাম।’
সাকিব আরও জানালেন, যা সামর্থ্য ছিল, তা অনুযায়ী সেরা পারফর্ম্যান্স এটা। নতুন ছেলেরা দলে এসেছে। এছাড়াও আরও অনেক পরিবর্তন এসেছে। যার ফলে আমাদের যা সামর্থ্য ছিল, তাতে সর্বোচ্চ এটাই অর্জন করতে পারতাম আমরা।’

বিশ্বকাপ জুড়ে অধিনায়ক সাকিব নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। ব্যাট হাতে ছিলেন একেবারেই ছন্দহীন। ৫ ম্যাচ খেলে করেছেন মোটে ৪৪ রান। বল হাতে যদিও মোটামুটি ভালো করেছেন। নিজের পারফরম্যান্স নিয়ে সাকিব বলেন, আমার নিজের পারফরম্যান্স নিয়ে বললে, আমি আরও ভাল করতে পারতাম। যতক্ষণ আমি ফিট এবং পারফর্ম করছি, আমি খেলতে চাই।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button