সারাবাংলা

বিরামপুরে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বিরামপুর দিনাজপুরের বিরামপুর উপজেলায় সচেতনতামূলক কার্যক্রম গ্রহণের মাধ্যমে বিদ্যমান আন্তঃধর্মীয় সম্পর্ক ও সামাজিক বন্ধন সুসংহত রাখা সহ অসাম্প্রদায়িক চেতনায় ধর্মীয় ও সামাজিক বন্ধনকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে অনুষ্ঠিত হয়েছে সামাজিক সম্প্রীতি সমাবেশ।

মঙ্গলবার (২৭শে সেপ্টেম্বর) বিকেল ৪টায় বিরামপুর উপজেলা পরিষদের সভা কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত সামাজিক সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন—দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার।

এসময় প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন, দিনাজপুর ৬ আসনের সংসদ সদস‍্য শিবলি সাদিক (এমপি), আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান খাইরুল আলম রাজু, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শিবেশ কুন্ডুর,পৌর মেয়র অধ্যক্ষ আক্কাস আলী, সিনিয়র সহ-সভাপতি শিবেশ কুন্ডু,সহ-সভাপতি নাড়ু গোপাল কুন্ডু, সহ-সভাপতি দিলীপ কুন্ডু,ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম বানু,যুগ্ম সাধারণ সম্পাদক গোলজার হোসেন, এসপি ওহেদুন্নবী, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব, কৃষি কর্মকর্তা নিকছন চন্দ্র সরকার, বীরমুক্রিযোদ্ধা মোজাফর রহমান, আবু হেনা মোস্তাফা কামাল,প্রেসক্লাবের সভাপতি আকরাম হোসেন, অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত,৭ ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বারবৃন্দসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক, চার উপজেলার হিন্দু সম্প্রদায়ের নেতা ও স্থানীয় আওয়ামী লীগের সকল অঙ্গসংগঠনের নেতা কর্মীবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, সামাজিক সম্প্রীতি একটি দেশের উন্নয়নের অন্যতম শর্ত। প্রতিটা পরিবার ও প্রতিটা গ্রামের সম্প্রসারিত রূপ হলো একটি দেশ, তাই তৃণমূল পর্যায়ের প্রতিটা মানুষের মধ্যে যদি সম্প্রীতির বন্ধন সুদৃঢ় হয় তাহলেই একটি দেশ সোনার দেশে পরিণত হবে। আমরা হিন্দু-মুসলমান-বৌদ্ধ-খ্রিস্টান যে যেই ধর্মেরই মানুষ হই না কেন আমাদের ভেতরের রক্ত কিন্তু লাল। তাই সাম্প্রদায়িক মনোভাব দূর করে সবাইকে একই ছাতার তলে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে এই আসনের উন্নয়নে কাজ করতে হবে।

আলোচনা সভা শেষে বিরামপুর উপজেলায় ৪০টি, নবাব উপজেলায় ৬৮টি, ঘোড়াঘাট উপজেলায় ৩৭টি, হাকিমপুর উপজেলায় ২০টি পুজা মন্ডপে সুন্দর ও সুষ্ঠভাবে পুজা উদযাপন উপলক্ষে প্রধান অতিথি দিনাজপুর-১ আসনের মাননীয় সংসদ সদস্য ও হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের ট্রাষ্টের পক্ষ থেকে চার উপজেলার প্রত্যেক পুজা মন্ডপে নগদ দুই হাজার টাকা এবং বিশেষ অতিথি সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির অন্যতম সদস্য ও দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক এমপি ব্যক্তিগত তহবিল থেকে চার উপজেলার পুজা মন্ডপে নগদ পাঁচ হাজার টাকা ও সরকারি জিআর চাল প্রত্যেক পুজা মন্ডপে ৫’শত কেজি করে বিতরণ করেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিরামপুর উপজেলা একাডেমিক সুপার ভাইজার আব্দুস সালাম।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button