Breaking Newsসারাবাংলা

করতোয়ায় নৌকাডুবি, মৃতের সংখ্যা বেড়ে ৬৮

জনপদ ডেস্ক: পঞ্চগড়ের করতোয়ায় নৌকাডুবির তৃতীয় দিন মঙ্গলবারেও (২৭ সেপ্টেম্বর) মিলছে একের পর এক মরদেহ। আট শিশুসহ এদিন আরও ১৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৮ জনে। নিখোঁজের সন্ধানে ভিড় করছেন স্বজনরা। মূর্ছা যাচ্ছেন অনেকেই।

পঞ্চগড়ের করতোয়ায় এখনও ভাসছে লাশ। মিলছেও একর পর এক। এখনও নিখোঁজ অনেকে। তাদের সন্ধানে নদীর পানিতে জালের মতো বিছিয়ে ছড়িয়ে পড়েছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

তৃতীয় দিনেও মরদেহের মিছিল। বিকেলে এই প্রতিবেদন লেখা পর্যন্ত আরও ১৪ জনের মরদেহ উদ্ধার হয়েছে। এ নিয়ে মোট উদ্ধার হলো ৬৮ জনের মরদেহ। এর মধ্যে ২৮ জন নারী, শিশু ২২ জন ও পুরুষ ১৮ জন। এর মধ্যে বোদা উপজেলার ৪৪, দেবীগঞ্জের ১৮ জন, ঠাকুরগাঁওর ৩ জন, আটোয়ারীর ২ জন ও পঞ্চগড় সদর উপজেলার একজন রয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন ৮ জন।

নিখোঁজদের সন্ধানে করতোয়ার তীরে ভিড় করছেন স্বজনরা। এক ঘাট থেকে আরেক ঘাটে ছুটছেন তারা। শেষবারের মতো প্রিয় মুখটি দেখার অপেক্ষার প্রহর কাটছে না স্বজনহারা মানুষের। তারা বলেন, এখন তো আর জীবিত পাওয়ার আশা নাই। অন্তত মৃতদেহটা পেলে শান্তি পাবেন তারা।

সর্বশেষ নিখোঁজ ব্যক্তিটির সন্ধান না পাওয়া পর্যন্ত অভিযান চলবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। রংপুর বিভাগের ফায়ার সার্ভিসের উপ পরিচালক মো.জসীম উদ্দিন বলেন, এখন ঘটনাস্থল থেকে ২০ থেকে ৩০ কিলোমিটার দূরে মরদেহ পাওয়া যাচ্ছে। জীবিত উদ্ধারের সম্ভাবনা খুবই কম। তবুও আমরা সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছি।

রোববার ত্রিশজন ধারণ ক্ষমতার একটি নৌকা শতাধিক যাত্রী নিয়ে মহালয়ার একটি অনুষ্ঠানের উদ্দেশ্যে রওনা দেয়। অতিরিক্ত যাত্রীচাপে কিছু দূর যাওয়ার পর ডুবে যায় সেটি। মুহূর্তেই উৎসবের রঙ শোকে পরিণত হয়। তবে, পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীদের সামনেই নৌকাটি অতিরিক্ত যাত্রী নিয়ে ছাড়ার ঘটনায় প্রশাসনের গাফিলতি আছে কি-না তা খতিয়ে দেখছে তদন্ত কমিটি। দায় স্বীকার করলেন জেলা প্রশাসক জহিরুল ইসলাম। প্রতিবছর মহালয়ার দিনে কমপক্ষে ২০ হাজারের বেশি মানুষ আউলিয়া ঘাট থেকে নৌকায় করে করতোয়া পাড়ি দিয়ে বদেশ্বরী মন্দিরে যান।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button