খুলনানির্বাচনসারাবাংলা

খুলনায় চেয়ারম্যান পদে লটারিতে প্রতীক বরাদ্দ

জনপদ ডেস্ক: খুলনা জেলা পরিষদের নির্বাচনে তিন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে লটারির মাধ্যমে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন।

এতে জেলা পরিষদের বর্তমান প্রশাসক ও আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী শেখ হারুনুর রশীদ পেয়েছেন মোটরসাইকেল প্রতীক। রাজনীতিতে প্রবীণ এই নেতা একই সাথে জেলা আওয়ামী লীগের সভাপতি।

তার প্রতিদ্বন্দ্বী হিসেবে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও ক্রীড়া সংগঠক এসএম মোর্ত্তজা রশিদী দ্বারা পেয়েছেন চশমা প্রতীক। তিনি জেলা আওয়ামী লীগের সাবেক সাবেক সম্পাদক ও জাতীয় সংসদের সাবেক হুইপ মোস্তফা রশিদী সুজার ভাই। মোস্তফা রশিদী সুজা ২০১৮ সালের ২৬ জুলাই চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

এছাড়া বিএমএ জেলা সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ডা. শেখ বাহারুল আলম পেয়েছেন আনারস প্রতীক। তিনিও সাবেক হুইপ মোস্তফা রশিদী সুজার অনুসারী।

জানা যায়, চেয়ারম্যান পদে তিন প্রার্থীই আনারস প্রতীক বরাদ্দ চান। এরপর লটারির মাধ্যমে তিন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হয়। সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মাজহারুল ইসলাম জানান, চেয়ারম্যান পদে ৩ জন, ৯টি সাধারণ সদস্য পদে ২৮ এবং ৩টি সংরক্ষিত সদস্য পদে ১৩ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। খুলনা জেলা পরিষদে ভোটার রয়েছেন ৯৭৭ জন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button