ক্যাম্পাস

ইবির ‘সিএসই’ বিভাগে বরণ-বিদায় সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক, ইবি: কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইন্জিনিয়ারিং বিভাগ ২০২০-২১ শিক্ষাবর্ষের নবীন বরণ ও বিদায় শিক্ষার্থীদের সংবর্ধনা ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানটি স্পন্সর করেন কম্পিউটার উৎপাদনকারী প্রতিষ্ঠান ‘লেনোভো’ ও বিক্রয়কারী প্রতিষ্ঠান ‘এরিসটো কম্পিউটার’।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইন্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ রবিউল হক এর সভাপতিত্বে ও উক্ত বিভাগের শিক্ষার্থী তানজিম সুলতানা মিমি এবং শামীম হাসানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. তানজিমা পারভীন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইন্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ রবিউল হক বলেন, সভাপতি বলেন, “বর্তমান যুগ হচ্ছে টেকনোলজির যুগ, এবং সেই টেকনোলজির যুগে নেতৃত্ব দেওয়ার প্রবেশ পথে আমরা অবস্থা করছি। সিএসই বিভাগ হলো বিশ্ববিদ্যালয়ের একটি রিসার্চ সেন্টার ও এটিকে রিসার্চের কেন্দ্র বিন্দু হিসেবে গড়ে তোলা আমাদের প্রত্যাশা এবং নবীনরাই তাদের প্রচেষ্টা দিয়ে এই প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যাবে।”

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আজকের এই যে,নবীনদের বরণ আর প্রবীণদের বিদায় অনুষ্ঠান নবীনদের বরণ ঠিক আছে কিন্তু প্রবীণদের বিদায়তো হয় না যেমন আমার সন্তান দেশ ছেড়ে গেলে কি তার বিদায় হয়ে যায়? এমনকি পৃথিবী ছেড়ে চলে গেলেও আমরা মুসলমানরা আশা করি যে বেহেশতে দেখা হবে।

তিনি আরও বলেন, আসলে বিদায় হয় না একটু চোখের আড়াল হয়ে যায় কিন্তু মনের আড়াল হওয়া খুব কঠিন। বিদায় শব্দটার সাথে একমত পোষণ না করে আমি বলতে চাই, আসলে আপনাদের বিদায় দিচ্ছি না আপনাদেরকে সামনের দিকে এগিয়ে দিচ্ছি যেটা এই অঙ্গন ছেড়ে বহিরাঙ্গনে প্রবেশ করবেন। নিজের যোগ্যটাকে ফুটিয়ে তুলবেন। নিজ বিভাগকে সামনে তুলে ধরবেন। এই জন্য আমরা আপনাদের বিদায় দিচ্ছি নাহ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button