রাজনীতিসারাবাংলা

মানিকগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় গ্রেফতার ৫

জনপদ ডেস্ক: মানিকগঞ্জে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে পুলিশ সদস্যসহ প্রায় অর্ধশত নেতাকর্মী আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে।

আজ বৃহস্পতিবার ১ সেপ্টেম্বর সকাল ১১টার দিকে পৌরসভার খালপাড় এলাকায় শহীদ তজু সড়কে ঘণ্টাব্যাপী এই সংঘর্ষ হয়। এ সময় বিএনপির পাঁচ নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ।

বিএনপির অভিযোগ, শান্তিপূর্ণভাবে কেন্দ্রঘোষিত বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর প্রোগ্রাম চলাকালে সেখানে পুলিশ বাধা প্রয়োগ করে তাদের ছত্রভঙ্গ করে দেয় এবং টিয়ারশেল নিক্ষেপ করে। এ সময় অর্ধশত নেতাকর্মী আহত হয়। এছাড়া সকালের দিকে ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে খালপাড় এলাকায় অবস্থান করে। পরে শহরে শোডাউন করে তারা চলে যায়।

সদর উপজেলার গিলন্ড মুন্নু সিটিতে জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার রাজনৈতিক কার্যালয়ে জেলা বিএনপির এক জরুরি সংবাদ সন্মেলনে নেতৃবৃন্দ বলেন, ছাত্রলীগ ও কিছু অতি উৎসাহী আওয়ামী পুলিশ বিনা কারণে বিএনপির মিছিলে হামলা করে। ছাত্রলীগের সন্ত্রাসীরা মিছিলে আসার সময় বিভিন্ন স্থানে নেতাকর্মীদের মারধর করে এবং পুলিশ তাদের সহযোগিতা করেছে বলেও অভিযোগ করেন তারা।

সংবাদ সম্মেলনে আফরোজা খান রিতা বলেন, সকাল ১১টার দিকে খালপাড় ব্রিজ এলাকায় বিএনপির নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে যাওয়ার চেষ্টা করে। পুলিশ এ সময় নেতাকর্মীদের ওপর টিয়ারসেল নিক্ষেপ ও তাদের ধাওয়া করে। পুলিশের লাঠির আঘাতে কমপক্ষে অর্ধশত নেতাকর্মী আহত হয়। এ সময় তিনি বলেন, এ অবৈধ সরকারকে আন্দোলনের মাধ্যমেই বিদায় করতে হবে।

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট আজাদ হোসেন খান, সাংগঠনিক সম্পাদক নূরতাজ আলম বাহার।

সংবাদ সম্মেলনে সদর উপজেলার বিএনপির নেতা ফজলুল হক, যুবদল নেতা সেলিমসহ বিএনপির পাঁচ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ বলেও দাবি করেন তারা।

বিএনপি নেতারা হুশিয়ারি দিয়ে বলেন, কোনো প্রকার হয়রানি করলে এবার আর ছাড় দেয়া হবে না। এ স্বৈরাচারী সরকারের পতন কেউ ঠেকাতে পারবে না। যে সব পুলিশ রাষ্ট্রীয় দায়িত্ব পালন না করে দলীয় দায়িত্ব পালন করছে তাদেরকেও ছাড় দেয়া হবে না। জনবিচ্ছিন্ন এ সরকারের পতন সময়ের ব্যাপার মাত্র।

সংঘর্ষের পর পুরো শহর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পুলিশ পুরো এলাকায় টহল জোরদার করেছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button