রাজনীতি

খুলনায় বিএনপির ৪৮ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠন

জনপদ ডেস্ক: খুলনায় পুলিশের দায়েরকৃত নাশকতার মামলায় সোনাডাঙ্গা থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এসএম আসাদুজ্জামান মুরাদসহ ৪৮ জন নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত।

বৃহস্পতিবার ১ সেপ্টেম্বর খুলনার বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক ড. ওহিদুজ্জামান শিকদার চার্জগঠন করেন।

জানা যায়, ২০১৭ সালের ১২ অক্টোবর সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে সরকার উচ্ছেদ, কেপিআই এলাকায় ধ্বংসাত্বক কার্যকলাপ ও নাশকতার উদ্দেশ্যে সমবেত হওয়ার অভিযোগে সোনাডাঙ্গা থানায় মামলা করে পুলিশ। সোনাডাঙ্গা থানা পুলিশের এসআই সজিৎ কুমার বিশ্বাস বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২০/২৫ জনকে আসামি করা হয়।

২০১৮ সালে ১৫ অক্টোবর মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিল করেন সোনাডাঙ্গা থানার এসআই রহিত কুমার বিশ্বাস। এতে বিএনপির সোনাডাঙ্গা থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এসএম আসাদুজ্জামান মুরাদসহ ৪৮ জনকে চার্জশিটভুক্ত আসামি করা হয়।

আসামি পক্ষে আইনজীবী অ্যাড. গোলাম মওলা বলেন, ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩)/২৫ ধারা অনুযায়ী বিচারের জন্য চার্জ গঠন করা হয়েছে।

চার্জগঠন শুনানীতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাড. লুৎফুল কবির নওরোজ। আসামি পক্ষে অংশ নেন অ্যাড. গোলাম মওলা, লস্কর শাহ্ আলম ও মো. রফিকুল ইসলাম।

এর আগে, গত ২৫ আগষ্ট পুলিশের দায়েরকৃত আলাদা নাশকতার মামলায় খুলনা-২ আসনে বিএনপির সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুসহ ৭০ জন নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠন করেন আদালত।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button