বরিশালসারাবাংলা

ইউক্রেন যুদ্ধের সংকট মোকাবিলার শক্তি বাংলাদেশের আছে: ইনু

জনপদ ডেস্ক: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশের জন্য দুই ধরনের হুমকি। এর মধ্যে একটি রাজনৈতিক চক্র, অপরটি দুর্নীতিবাজ-বাজার সিন্ডিকেট। এদের মোকাবিলা করতে পারলে রাজনৈতিক ও যাপিত জীবনে সমস্যার সমাধান হবে।

শনিবার (২০ আগস্ট) দুপুরে জাতীয় সমাজতান্ত্রিক দলের ৫০ বছর পূর্তি উদযাপনের প্রস্তুতি উপলক্ষে বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে বরিশাল জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে তিনি এসব কথা বলেন।

ইউক্রেন যুদ্ধ এবং বৈশ্বিক সংকট মোকাবিলা করার অর্থনৈতিক শক্তি বাংলাদেশের আছে উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, সমস্যা বাধিয়েছে দুর্নীতিবাজ বাজার সিন্ডিকেটের কারসাজি। আমরা জনগণের সমস্যা সমাধান করার পক্ষে, আর বিএনপি জামায়াত চক্র জনগণের সমস্যাকে পুঁজি করে ঘোলা পানিতে একটি অস্বাভাবিক সরকার কায়েমের মধ্য দিয়ে বাংলাদেশকে আফগানিস্তানের পথে ঠেলে দেওয়ার চক্রান্ত করছে।

তিনি বলেন, বাংলাদেশে গণতন্ত্রের বিষফোঁড়া বিএনপি আর ধর্মের মুখোশপরা জামায়াত ইসলামী, রাজাকার, হেফাজত, জঙ্গিরা হচ্ছে তালেবানি চক্র। এই দুই চক্রের মিলনে বাংলাদেশে অস্বাভাবিক একটি সরকার প্রতিষ্ঠার পাঁয়তারাটা চালানো হচ্ছে। যা রাষ্ট্রের জন্য হুমকি স্বরূপ। তারা যাপিত জীবনের সমস্যাকে পুঁজি করে ঘোলা পানিতে ক্ষমতা দখলের চক্রান্তে লিপ্ত। আরেকটা বিপদ দুর্নীতিবাজ এবং বাজার সিন্ডিকেট। এদের কারসাজিতে যে বিশৃঙ্খলা দেখা দিয়েছে, তা অর্থনৈতিক স্থিতিশীলতাকে ধ্বংস করে দিচ্ছে।

হাসানুল হক ইনু বলেন, দেশকে রক্ষা করতে হলে যেরকম দুর্নীতিবাজ, বাজার সিন্ডেকেটের কারসাজি কঠোরভাবে দমন করতে হবে, তেমনি কোনো অবস্থাতেই অস্বাভাবিক সরকারের মাধ্যমে তালেবানি সরকার কায়েম করার চক্রান্ত করতে দেওয়া যাবে না।

জাসদের বরিশাল জেলা সভাপতি অ্যাডভোকেট আব্দুল হাই মাহাবুবের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরিন আখতার, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ুম, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মোহসীন, সদস্য অ্যাডভোকেট আহসানুল কবির বাদল প্রমুখ।

প্রসঙ্গত, আগামী ৩১ অক্টোবর জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) ৫০ বছর পূর্ণ হবে এই রাজনৈতিক দলটির।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button