spot_img

শরৎকাল  - মঙ্গলবার | ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ১লা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি | ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শরৎকাল  - মঙ্গলবার | ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ১লা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

র‍্যাঙ্কিংয়ে সেরা দশে মুস্তাফিজ

spot_img
- বিজ্ঞাপন - 01309003902 -

স্পোর্টস ডেস্কঃ আইসিসির ওয়ানডে র‍্যাংকিংয়ে সুখবর পেলেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান ও তাইজুল ইসলাম। কাটার মাস্টার বড় লাফ দিয়ে ঢুকে পড়েছেন সেরা দশে। আর বাঁহাতি স্পিনার তাইজুল এগিয়েছেন ১৮ ধাপ।

আজ বুধবার (১৭ আগস্ট) আইসিসির প্রকাশিত র‍্যাংকিংয়ের হালনাগাদে দেখা যাচ্ছে, ৬ ধাপ এগিয়েছেন মুস্তাফিজ। ইংল্যান্ডের ক্রিস ওকসের সঙ্গে যৌথভাবে তিনি এখন ১০ নম্বরে আছেন।

মুস্তাফিজের রেটিং পয়েন্ট ৬৪০। আর তাইজুল ইসলাম ৪৬৯ পয়েন্ট নিয়ে ক্যারিয়ারসেরা ৫৩তম স্থানে উঠে এসেছেন। বাঁহাতি এই স্পিনার ১৮ ধাপ এগিয়েছেন।

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচে ১৭ রান দিয়ে ৪টি উইকেট নেন মুস্তাফিজ। প্রথম ওয়ানডেতে জ্বলে উঠতে পারেননি মুস্তাফিজ। ৯ ওভারে ৫৭ রান দিয়ে নেন ১ উইকেট। দ্বিতীয় ম্যাচ খেলতে পারেননি হালকা চোট থাকায়।

জিম্বাবুয়ে সফরের সবশেষ ম্যাচে তাইজুল ৩৪ রানে শিকার করেন ২ উইকেট। দ্বিতীয় ওয়ানডেতে ১ উইকেট নিয়ে র‍্যাঙ্কিংয়ে এগিয়েছিলেন ৯ ধাপ।

ওই ম্যাচে স্রেফ ২ ওভার করে ১৬ রান দিয়ে ১ উইকেট নেন মেহেদী হাসান মিরাজ। বোলারদের তালিকায় তার অবনতি হয়েছে। দুই ধাপ পিছিয়ে ৬৫৫ রেটিং পয়েন্ট নিয়ে আছেন তিনি অষ্টম স্থানে। বাংলাদেশের বোলারদের মধ্যে যা সেরা অবস্থান।

ওয়ানডে ব্যাটারেদের র‍্যাংকিংয়ে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে ভালো অবস্থানে আছেন তামিম ইকবাল। বাংলাদেশ অধিনায়ক আছেন ১৬তম স্থানে। এক ধাপ এগিয়ে ৩৪তম মাহমুদউল্লাহ রিয়াদ। সিরিজের শেষ ওয়ানডেতে ৮৫ রান করা আফিফ হোসেন রয়েছেন ৮৩তম স্থানে।

মুশফিকুর রহিম দুই ধাপ পিছিয়ে এখন ২১ নম্বরে। তবে জিম্বাবুয়ে সফরে না খেললেও অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থানটি দখলে রেখেছেন সাকিব আল হাসান।

spot_img

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, banglarjanapad@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন BanglarJanapad আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর
- বিজ্ঞাপন - 01309003902 spot_img

সর্বাধিক পঠিত

- বিজ্ঞাপন - 01309003902spot_img