ক্রিকেটখেলাধুলা

কারও সহানুভূতি চাই না: মুনিম শাহরিয়ার

জনপদ ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফরচুন বরিশালের হয়ে ব্যাটিংয়ে ঝড় তোলা মুনিম শাহরিয়ারকে নিয়ে দারুণ সম্ভাবনা দেখেছিল বিসিবি।

মুনিমের ভূয়সী প্রশংসা করে দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বলেছিলেন, এবারের বিপিএলের আবিষ্কার মুনিম।

কিন্তু জাতীয় দলে সুযোগ পেয়ে তা কাজে লাগাতে পারেননি ময়মনসিংহের এ তরুণ ক্রিকেটার। সব মিলিয়ে পাঁচটি আন্তর্জাতিক ম্যাচ খেলে ৭২ স্ট্রাইকরেটে মুনিমের সংগ্রহ মাত্র ৩৪ রান।

যে কারণে আসন্ন এশিয়া কাপ থেকে বাদ পড়লেন ঘরোয়া ক্রিকেটের এ দুর্দান্ত পারফরমার।

এদিকে ক্যারিয়ারের শুরুতেই বিয়ে ও এশিয়া কাপে বাদ পড়ার ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে নেতিবাচক মন্তব্য শুনছেন তিনি। অনেকে আবার সহানুভূতি জানাচ্ছেন।

তবে এসব খোঁচা আর জাতীয় দল থেকে বাদ পড়ায় হতাশ নন মুনিম। সামাজিক যোগাযোগমাধ্যমে ঘুরে দাঁড়ানোর বার্তা দিলেন ময়মনসিংহের এ তরুণ ক্রিকেটার। যোগ্যতা নিয়েই ফের জাতীয় দলে ফিরতে প্রত্যয়ী জানিয়ে মুনিম জানালেন, এ জন্য কারও কোনো সহানুভূতির প্রয়োজন নেই তার।

ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে মুনিম লিখেছেন— ‘আমি কারও সহানুভূতি চাই না। তবে আমি আবারও উড়ব। হয়তো আজকে অথবা কালকে অথবা কালকের পর দিন কিংবা তার পরের দিন। শুধু আমি ও আমার আল্লাহ্ জানে আমি কোথায় ছিলাম।’

তিনি আরও যোগ করেন, ‘আর কেউ আমার কথা জানুক বা না জানুক সেটি কোনো বিষয় না। তবে আমি আশা করি একদিন সবাই দেখবে যে আমি পারি। ইনশাআল্লাহ্ শিগগির আমি নিশ্চিতভাবেই ঘুরে দাঁড়াব।’

সবশেষ বিপিএলে মাত্র ৬ ইনিংস খেলে ১৫২ স্ট্রাইকরেটে ১৭৮ রান করে তাক লাগিয়ে দেন মুনিম। ২০২১ সালে টি-টোয়েন্টি ফরম্যাটে হওয়া ঢাকা প্রিমিয়ার লিগেও ১৪৩ স্ট্রাইকরেটে ৩৫৫ রান করেছিলেন মুনিম।

চলতি বছরের মার্চে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে প্রথমবারের মতো জাতীয় দলে খেলার সুযোগ পান তিনি। এর পর ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে সফরেও সুযোগ দেওয়া হয় তাকে।

কিন্তু তিন সিরিজে সুযোগ পেয়েও বলার মতো কিছুই করে দেখাতে পারেননি তিনি। সব মিলিয়ে পাঁচ ম্যাচ খেলে মাত্র ৭২ স্ট্রাইকরেটে মুনিমের সংগ্রহ মাত্র ৩৪ রান।

ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে সফরের তিন ম্যাচে তো দুই অংকের ঘরেই যেতে পারেননি ২৪ বছর বয়সি ওপেনার।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button