আইন ও আদালতরাজশাহীসারাবাংলা

চাটমোহরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

জনপদ ডেস্ক: পাবনার চাটমোহরে যৌতুকের দাবিতে গৃহবধূ নাছিমা খাতুনকে হত্যার দায়ে স্বামী সিফাত আলীর ফাঁসির আদেশ ও ৫০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। এছাড়া মামলার অপর তিন আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

আজ রোববার ১৪ আগস্ট বেলা ১১টার দিকে পাবনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মিজানুর রহমান এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সিফাত আলী চাটমোহর উপজেলার ধুলাউড়ি স্কুলপাড়ার রব্বেলের ছেলে। আর নাছিমা খাতুন নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলার ভিটাকাজিপুর গ্রামের আরদেশ প্রামানিকের মেয়ে। তাদের সংসারে এক ছেলে ও এক মেয়ে রয়েছে। রায় ঘোষণার সময় সিফাত আদালতে উপস্থিত ছিলেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৩ সালের ২৬ সেপ্টেম্বর সকালে যৌতুকের দাবিতে স্ত্রী নাসিমাকে মারপিট ও গলা টিপে হত্যা করে পালিয়ে যান সিফাত। পরে নিহতের বাবা আরদেশ চাটমোহর থানায় সিফাতসহ পাঁচজনের নামে একটি হত্যা মামলা করেন। ২০১৪ সালের ১৫ জানুয়ারি তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। মামলা চলাকালে এক আসামির মৃত্যু হয়।

রায়ে নাসিমার পরিবার সন্তুষ্টি প্রকাশ করলেও ক্ষোভ প্রকাশ করেছে সিফাতের আইনজীবী ও পরিবার।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইতি হোসেন মুক্তি জানান, রায়ে আমরা ক্ষুব্ধ। আমরা উচ্চ আদালতে আপিল করব। সেখানে আসামি সম্পূর্ণরূপে নির্দোষ প্রমাণিত হয়ে খালাস পাবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট খন্দকার আব্দুর রকিব জানান, এটি একটি যুগান্তরকারী রায়। এর মাধ্যমে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। শিগগিরই ফাঁসি কার্যকর করার আশাবাদ প্রকাশ করেন তিনি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button